COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,364,737

Cases

76,482

Deaths

293,879

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

কমলগঞ্জ প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:৫৫

কমলগঞ্জে উপজেলা প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতি

সারাদেশের কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে জনপ্রশাসনে কর্মরত ১৩ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের পদবি পরিবর্তনসহ বেতন সমন্বয়ের দাবিতে টানা ৩ দিনের কর্মবিরতি পালন করেছে কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনে সকালে হাজিরা খাতায় স্বাক্ষর করলেও নিজ নিজ দপ্তর ত্যাগ করে কর্মবিরতি পালন করেন উপজেলা প্রশাসনে কর্মরত কর্মচারীরা। পরে তারা উপজেলা ভ‚মি অফিস কার্যালয়ের বারান্দায় অবস্থান নেয়।

অবস্থান নেওয়া কয়েকজন কর্মচারী জানান, দাবি আদায়ে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী ২৭ ফেব্রæয়ারি পর্যন্ত কর্মবিরতি পালন করেছেন। দ্রুত সময়ের মধ্যে মাঠ পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতীকরণের দাবি মেনে নেওয়ার আহবান জানান তারা। অন্যথায় কর্মবিরতির সময়সীমা বাড়ানোসহ বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন তারা। কর্মবিরতিতে কমলগঞ্জ উপজেলা প্রশাসনে কর্মরত তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা অংশ নেন।

এদিকে কর্মবিরতির কারণে অসহনীয় দুর্ভোগসহ ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের। তারা কাজ করাতে না পেরে ফিরে যান। গত মাসেও এ সকল কর্মচারীরা একই দাবিতে আন্দোলনে নেমেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত