COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

925,053

Worldwide
Cases

46,399

Deaths
Worldwide

193,431

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৭ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৩৩

ভারতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিলেটে বামজোটের বিক্ষোভ

দিল্লিতে এনআরসি ও সিএএ এর নামে বর্বর সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে ।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল চারটায় সিলেট সিটি পয়েন্টে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেটের সমন্বয়ক, সিপিবি সিলেট জেলার সহসাধারণ সম্পাদক খায়রুল হাছানের সভাপতিত্বে ও বাসদ( মার্কসবাদী) সিলেটে জেলার সদস্য রেজাউর রহমান রানার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ সিলেট জেলার সমন্বয়ক কমরেড আবু জাফর, বাসদ ( মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়, ইউনাইটেড কমিউনিস্ট লীগ সিলেটের সংগঠক এম.এ হাসিব প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভারতে এনআরসি ও সিএএকে কেন্দ্র করে বিভিন্ন রাজ্যে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালন হচ্ছে। দিল্লিতে আন্দলনকারীদের উপর হামলা ও হত্যা তার পেছনে প্রত্যক্ষ ও পরোক্ষ মদদ আছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। ভারত-যুক্তরাষ্ট্র সামরিক চুক্তিকে আড়াল করতে ও ভোটের রাজনীতিতে টিকে থাকতে এই হামলা ও ঘৃণা ছড়ানো হচ্ছে।

বক্তারা ভারতের অসাম্প্রদায়িক চরিত্রকে হরণকারী বর্তমান ক্ষমতাসীন দল বি.জে.পি. এর সমালোচনা করেন এবং অবিলম্বে ভারতে এই সাম্প্রদায়িকতা বন্ধে আহবান জানান। মুজিব বর্ষে বাংলাদেশে নরেন্দ্র মোদীকে বয়কট করার ঘোষণা দেন বক্তারা।

এছাড়া বক্তারা দিল্লির হামলাকে কেন্দ্র করে বাংলাদেশে কোন সাম্প্রদায়িক হামলার ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সরকারকে সতর্ক থাকার এবং জনগণকে সজাগ থাকার আহ্বান জানান।

এসময় আরও উপস্থিতি ছিলেন, বাসদ ( মার্কসবাদী) সিলেট জেলার সদস্য অ্যাডভোকেট হুমায়ুন রশিদ সোয়েব, যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকন, বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পাল, ছাত্রফ্রন্ট নগর কমিটির সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক নাবিল এইচ, ছাত্রফ্রন্ট মহানগরের সভাপতি সঞ্জয় শর্মাসহ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত