নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০২০ ১১:৫০

সীমান্তে হত্যা রোধে সমন্বিতভাবে কাজ করছে বিজিবি-বিএসএফ

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে বিএসএফ ও বিজিবি সমন্বিতভাবে কাজ করছে। এছাড়াও সীমান্তে মাদকপাচার রোধ ও অস্ত্রপাচার রোধেও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে।

রোববার (১ মার্চ) সকালে সিলেটের একটি হোটেলে বিজিবির সরাইল, চট্টগ্রাম ও কক্সবাজারের রিজিওন কমান্ডার ও বিএসএফের মেঘালয়, মিজোরাম, কাছার, গৌহাটি, ত্রিপুরা ফ্রন্টিয়ারের আইজি পর্যায়ের সীমান্ত সম্মেলন শেষে সাংবাদিকদের এসব কথা জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তারা আরও জানান, বাংলাদেশ-ভারত সীমান্তে উন্নয়নমূলক অসমাপ্ত কাজগুলো সুষ্ঠুভাবে সম্পাদনে উভয়পক্ষ আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছেন।

এছাড়া বিএসএফের প্রতিনিধি দল সীমান্ত সংক্রান্ত সমস্যা সমাধানের পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলেও জানান বিজিবির কর্মকর্তারা।

চার দিনব্যাপী সম্মেলনে ভারতীয় ৯ সদস্যদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিজোরাম এবং কাছার ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল ড. প্রফুল্ল কুমার রৌশান, আইপিএস-পিএমএমএস।

বাংলাদেশের ১৬ সদস্যদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবির উত্তর-পূর্ব রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন, এনডিসি-পিএসসি।

আপনার মন্তব্য

আলোচিত