তাহিরপুর প্রতিনিধি

০২ মার্চ, ২০২০ ০০:১৬

তাহিরপুরের বাদাঘাট স্কুলের সড়ক যেনো ময়লার ভাগাড়

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যায়লের সড়কটি যেনো ময়লার ভাগাড়। ময়লা আবর্জনার স্তুপ জমে সড়কটি চলাচলের অনুপোযোগী হয়ে ওঠেছে।  এতে দুর্ভোগ পোহাচ্ছে শিক্ষার্থীরা।

সরজমিনে জানা যায়, উপজেলার ব্যবসা বানিজ্যের প্রাণকেন্দ্র হিসাবে পরিচিত বাদাঘাট বাজার। সেই সাথে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়টিও শিক্ষা ক্ষেত্রে উপজেলার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। এই বিদ্যালয়ের প্রবেশের সড়কটি বাদাঘাট বাজার থেকে ৩০ফুট দুরে কলেজ রোডে যাওয়া পথেই বামপাশে। এই সড়ক দিয়ে প্রতিদিন ১৭শর অধিক শিক্ষার্থী ও ২২জন শিক্ষক স্কুলে প্রবেশ করে। স্কুলের মাঠে ও পাশ্ববর্তী গ্রামগুলোতে চলাচলের জন্যও এই সড়কটি ব্যবহার করে অনেকে। এছাড়াও এই সড়ক দিয়ে প্রায় বিশটি বাড়ির লোকজন চলাচল করে। সড়কটি র্দীঘদিন ধরেই ভাঙ্গাচোর আর সেই সাথে সড়কের পাশে দোকানের ও বাসা বাড়ির ময়লা ফেলায় ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে।  সড়কটির প্রবেশ মূখেই টমটমের ষ্ট্যান্ড করার কারণে সারাক্ষন চালকরা অবস্থান করে। এছাড়া সড়কের পাশে ময়লার পাশেই প্রস্রাবের করায় দূগন্ধের কারনে নাক চেপে চলাচল করতে হচ্ছে শিক্ষার্থীসহ স্থানীয় জনসাধারনকে।  

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান, এই সড়কে বাসা বাড়ির ময়লা ফেলার কারনে স্কুলের সড়ক দিয়ে চলাচল করতে হয় খুবেই কষ্ট করে। আর স্কুল সড়কের মুখেই আবার টমটমটমের ষ্ঠ্যান্ড করার কারণে আমরা চলাচল করতে পারি না।

শিক্ষার্থীদের অভিবাবকগণ জানান, এই সড়কটির বেহাল অবস্থা থাকার পরও স্কুল কর্তৃপক্ষ কোন ব্যবস্থাই নিচ্ছে না। একে তো দূর্গন্ধ অন্ দিকে এই সড়কে টমটমের স্ট্যান্ড করায় আরো বেশি দূভোর্গের শিকার হতে হচ্ছে শিক্ষার্থীদের।

বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ধানু জানান, এই সড়কটি পাকা করার জন্য আমি ইউপি চেয়ারম্যানসহ অনেকের কাছেই আবেদন জানিয়েছি কিন্তু কোন কাজ হয় নি। আর এই সড়কের পাশে কেউ ময়লা ফেলতে ও প্রস্রাব করতে না পারে তার জন্য বাঁশের বেড়া দিয়েছি। এরপরও যাতে কেউ ময়লা ফেলতে ও প্রস্রাব করতে না পারে এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব। 

আপনার মন্তব্য

আলোচিত