সিলেটটুডে ডেস্ক

০৯ মার্চ, ২০২০ ১৪:৪৩

বাড়ি ফিরলেন করোনা সন্দেহে কোয়ারেন্টাইনে থাকা সিলেটের সেই প্রবাসী

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা দুবাই ফেরত প্রবাসী কানাইঘাটের জাকারিয়া (৩২) বাড়ি ফিরেছেন।  রোববার (৮ মার্চ) বিকেলে তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরেন।

এদিনই দুপুরেই কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হাফিজ আলী হোসেনের ছেলে দুবাই প্রবাসী জাকারিয়ার রক্তপরীক্ষার রিপোর্ট সিলেটে এসেছে পৌঁছায় ও রিপোর্টে করোনা ভাইরাসের অস্তিত্ব না থাকায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় বলে জানান সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

তিনি জানান, জাকারিয়ার শরীরে কোনো করোনাভাইরাসের অস্তিত্ব নেই। তাই প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাকে বাড়িতে ফেরার অনুমতি দিয়েছে মেডিকেল বোর্ড। রোববার বিকালেই তিনি হাসপাতাল ছেড়েছেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দুবাই ফেরত প্রবাসী জাকারিয়াকে গত ৫ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়। সিলেটের কানাইঘাট এলাকার ওই প্রবাসী গত ২৯ ফেব্রুয়ারি দেশে ফেরেন। গত বুধবার দুপুরে শারীরিক অসুস্থতা নিয়ে তিনি সিলেট নগরীর পাঠানটুলা এলাকার রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। রাতে তাকে নিয়ে যাওয়া হয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। এরপর মধ্যরাতে তাকে নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে তাকে নিয়ে আসা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, দুবাই ফেরত প্রবাসী জ্বর, কাশি, মাথা ব্যথা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে এসেছিলেন। প্রবাসী হওয়ায় করোনাভাইরাসে আক্রান্তের আশঙ্কা রয়েছে এমন সন্দেহ থেকে তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়া হয়। কিন্তু তিনি ঢাকায় না গিয়ে নগরীর একটি বাসায় অবস্থান করেন। পরে রাতে তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে সিলেট শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনের জন্য পাঠানো হয়। তাই তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত