গোয়াইনঘাট প্রতিনিধি

১০ মার্চ, ২০২০ ২০:০৮

দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিতে হবে : ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, শিক্ষা শুধু ডিগ্রি বা সার্টিফিকেটে সীমাবদ্ধ রাখার মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এজন্য দরকার সবকটি বিদ্যাপীঠে কারিগরি শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা। হাইস্কুল থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পেরিয়েও কারিগরি শিক্ষা চালু রাখলে আমাদের দেশে জনসাধারণ শিক্ষিত হওয়ার পাশাপাশি সুদক্ষ কর্মী হতে পারবে।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেল ৪টায় সিলেটের গোয়াইনঘাটে নন্দিরগাঁও ইউনিয়নের কচুয়ারপাড় নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, কারিগরি শিক্ষা মনোনিবেশ করে আমরা যদি দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেই তাহলে বাংলাদেশে দক্ষ মানব শক্তি গড়ে উঠবে। বিদেশে আমরা দক্ষ শিক্ষিত মানব শক্তি প্রেরণ করতে পারবো। এতে করে আমরা অর্থনৈতিকভাবে এবং আত্ম সম্মানবোধ অর্জন উভয় দিকে লাভবান হব। এলাকার শিক্ষা ব্যবস্থায় সব সময় আন্তরিকতার সহিত কাজ করে আসছি। ভবিষ্যতেও আমার এই অবস্থান অব্যাহত থাকবে। কচুয়ারপাড় নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় তিনি উক্ত বিদ্যাপীঠের ভিত্তি প্রস্তরসহ আনুষঙ্গিক কার্যক্রমে নগদ ১লক্ষ টাকা এবং কর্মসূজন থেকে বিদ্যালয়ে উন্নয়নে আরও ৪লক্ষ টাকার অর্থ সহায়তা ঘোষণা করেন এবং অচিরেই সালুটিকর থেকে তোয়াকুল-লেঙ্গুঁড়া হয়ে চলমান গাংকিনারী রাস্তা কাজ শেষ হবে এবং পাকা করনের কাজও বাস্তবায়িত হবে বলে আশ্বাস প্রদান করেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস.কামরুল হাসান আমিরুলের সভাপতিত্বে জেলা যুবলীগ নেতা এম মহি উদ্দিন মহির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহীম, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব, জৈন্তাপুরের উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভিন, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র এএসপি মো. নজরুল ইসলাম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, উপজেলা প্রকৌশলী রাসেন্দ্র চন্দ্র দেব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম মুহিবুর রহমান, মো গোলাম মিয়া, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মাষ্টার, ফরিদ আহমদ শামীম, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জৈন উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. কামরুল হাসান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রিপন, বন ও পরিবেশ সম্পাদক ও ফতেপুর ইউপি চেয়ারম্যান মো. আমিনুর রহমান চৌধুরী, সদস্য সিরাজ উদ্দিন, মদরিছ সিকদার, নাছির উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য গোলাম কিবরিয়া রাসেল, বিধান চন্দ, সোহান দে, মিছবাহ্ আহমদ, মিজানুর রহমান, রাশিদ আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ছদরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফ জামিল লায়েক, ইউ পি সদস্য আব্দুর রহিম, কচুয়ারপাড় উচ্চ বিদ্যালয়ের বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আব্দুল হামিদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত