নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০২০ ১৩:১১

করোনাভাইরাস প্রতিরোধে সিলেটে সমন্বয় সভা

করোনাভাইরাস এর বর্তমান পরিস্থিতি ও প্রতিরোধে সচেতনতা মূলক সমন্বয় সভা এবং সংবাদ সম্মেলন করেছে শহিদ শামসুদ্দিন আহমেদ হাসপাতাল এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে সিলেট নগরীর সামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে এ সমন্বয় সভা এবং সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় নভেল করোনা ভাইরাস ( কভিড ১৯) এর বিভিন্ন লক্ষণ আক্রান্ত রোগীর উপসর্গ এবং আক্রান্ত হলে করনীয় কাজ সম্পর্কে আলোচনা করা হয়।

সভায় বক্তারা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কেউ মেডিকেল আসলে আই ই ডি সি আর এর বিশেষজ্ঞ চিকিৎসকগন পরীক্ষার মাধ্যমে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি আছে কি না তা নিশ্চিত করবেন। ভাইরাস পাওয়া গেলে তাকে আইশোলেসন ওয়ার্ডে রাখা হবে এবং তার নিকট কন্টাককেও আইশোলসনে রাখা হবে। তারা বলেন ভাইরাস থেকে রক্ষা পেতে জনসচেতনতা দরকার। 

 

এ সময় উপস্থিত ছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রি. জেনারেল ইউনুছুর রহমান, উপপরিচালক ডাক্তার হিমাংশু লাল রায়, মেডিসিন সহযোগী অধ্যাপক ডা. শিশির বসাক, সহযোগী অধ্যাপক মেডিসিন ডা. শিশির চক্রবর্তী, শহিদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. খালেদ মাহমুদ, আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র, পুলিশ কর্মকর্তা এডিসি (সিটি এসবি) সাইফুল ইসলাম। 

 

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসন, সিভিল, সার্জন, জেলা পুলিশ, মহানগর পুলিশ, সিটি করপোরেশনের নেতৃবৃন্দ ও সিলেট নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতালের মালিকসহ বিভিন্ন সরকারী বেসরকারি দপ্তরের কর্মকর্তারা।

সভা শেষে সিলেট জেলা সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, সিলেটের সীমান্ত এলাকায় ভারতীয় যারা প্রতিদিন বাংলাদেশে আসেন তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। এছাড়া সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বসানো হয়েছে উন্নত মানের থার্মাল স্ক্যানার। যার মাধ্যমে প্রতিদিন যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্য থেকে আশা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

সিভিল সার্জন আরও জানান, সৌদি ফেরত নারীকে হাসপাতাল থেকে হোম কোয়ারেন্টেইনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র থেকে ৮টি, সৌদি থেকে ২টি, আবুধাবি থেকে ১টি, ওমান থেকে ১টি ফ্লাইট আসে প্রতি সপ্তাহে। গড়ে সাড়ে তিন হাজার যাত্রী আসেন এসব দেশ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত