নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২০ ২১:২২

সন্ধ্যা হতেই নিস্তব্ধ নগরী

সকলের চিরচেনা সিলেট নগরী সন্ধ্যা হতেই কেমন যেন নিস্তব্ধ হয়ে পড়েছে। নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সন্ধ্যার পর থেকেই নগরী সিলেটের সকল দোকানপাট বন্ধ যাওয়ায় ফাঁকা হয়ে উঠেছে নগরীর রাস্তা-ঘাট।

সোমবার (২৩ মার্চ) এই প্রতিবেদন লিখা পর্যন্ত সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় হাতে গোনা দুই-একটি দোকান বাদে সব দোকানই ছিলো বন্ধ। ফলে সড়কেও মানুষের উপস্থিতি কম। নেই সড়কে যানজট। একই অবস্থা নগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, রিকাবীবাজার, মেডিকেল রোড ও আম্বরখানাসহ নগরীর প্রত্যেকটি সড়কের।

সিলেটে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত না হলেও আতঙ্ক বিরাজ করছে জনমনে। তাই নগরবাসী এখন ঘরমুখোই। নিতান্ত প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না বেশির ভাগ মানুষই। এদিকে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি, সভা-সমাবেশসহ সব ধরনের অনুষ্ঠানও বন্ধ। ফলে থমকে গেছে পুরো নগরী। প্রায় জনশূন্য রাস্তাঘাট।

এদিকে সোমবার সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সিলেটের দোকানমালিকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, জেলার প্রতিটি হাটবাজার ও সিলেট নগরীর বিপণীবিতানে নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতিত সন্ধ্যার পর যেন খোলা না রাখা হয়। একইসাথে জনসমাগম যাতে কম হয় সেজন্য সভা সমাবেশও নিরুৎসাহিত করা হয়।

এরআগে রোববার সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর ব্যবসায়ীদেরকে মার্কেট বন্ধ করার আহ্বান জানান। এছাড়া নগরের ব্যবসায়ীরাও গতকাল রোববার রাতে সকল মার্কেট বন্ধ রাখার ঘোষণা দেন।

এদিকে নয়াসড়ক বিজনেস এসোসিয়েশনও করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নয়াসড়কের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া সিলেটের সকল দোকানপাট, শপিং সিটি ও মার্কেট সন্ধ্যার পর বন্ধের সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত