তাহিরপুর প্রতিনিধি

১৯ এপ্রিল, ২০২০ ২১:১৬

তাহিরপুরে ঝুঁকিপূর্ণ কালভার্ট, টানানো হয়েছে লাল পতাকা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট-মানিগাঁও সড়কে ৬ বছরের অধিক সময় ধরেই ঝুঁকিপূর্ণ কালর্ভাটটি মাঝ খানে ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছেন এলাকাবাসী। শুক্রবার (১৭ এপ্রিল) ভেঙে যাওয়ার পর সেখানে লাল পতাকা টানিয়ে দিয়েছে স্থানীয়রা।

সম্প্রতি ভাঙ্গাচুরা এই সড়কে এলজিইডি মেরামত কাজ করলেও ঝুঁকিপূর্ণ কালভার্টটির মেরাতেই করা হয়নি। যার ফলে দুর্ভোগে পড়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

জানা যায়, বাদাঘাট-উত্তর বড়দল ইউনিয়নের মানিগাঁও সড়ক দিয়ে উত্তর বড়দল ইউনিয়নের বিভিন্ন গ্রামের মানুষসহ উত্তর শ্রীপুর ইউনিয়নের ট্যাকেরঘাট, বড়ছড়া, বাগলী, চারাগাঁও, নতুন বাজারসহ বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা বাদাঘাট বাজার থেকে বিভিন্ন মালামাল পরিবহন করে ও পর্যটকগন ট্যাকেরঘাট, বারেকটিলা, শিমুল বাগানসহ বিভিন্ন পর্যটন স্পটে এই সড়ক দিয়ে সিএনজি, মাইক্রোবাস চালক, যাত্রী, স্থানীয় এলাকাবাসী, বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী এবং বেড়াতে আসা পর্যটক চলাচল করে থাকেন।

কিন্তু গত ৬বছর ধরে এ কালভার্টটি মাঝখান ভাঙা। বেশ কিছুদিন আগে স্থানীয় চেয়ারম্যান কালভার্টটি নিজ অর্থায়নে মেরামত করে দিলেও গত শুক্রবার আবারো ভেঙে যায় কালর্ভাটটি। তাই কালভার্টের সামনে ঝুঁকিপূর্ণ সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দিয়েছে স্থানীয়রা। যার ফলে স্থানীয় ব্যবসায়ীদের মালামাল যানবাহন করে আনা নেওয়া করতে পারছে না। ।

স্থানীয় এলাকাবাসী জানান, দীর্ঘদিন যাবত এই সড়কের কালভার্টটির বেহাল অবস্থা । গুরুত্বপূর্ণ এই সড়কটির কালর্ভাটটি সংস্কার না করায় ও বিকল্প সড়কের ব্যবস্থা না থাকার কারণে সবাই দুর্ভোগ পোহাচ্ছি। দ্রুত এই সড়কের ঝুঁকিপূর্ণ কালর্ভাটটি মেরামত করা খুব প্রয়োজন।

বিজ্ঞাপন

উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম জানান, বাদাঘাট-মানিগাঁও সড়কটি এলজিইডির। আর এলজিইডি কর্তৃপক্ষ সম্প্রতি বাদাঘাট-মানিগাঁও সড়কে কাজ করেছে। ঝুঁিকপূর্ন কালভার্টটিকে মেরামত করে দেবার জন্য আমি বার বার বলেছি। তারাও সড়কে মেরামত কাজের সাথেই করবে জানায়। কিন্তু এখন পর্যন্ত মেরামত কাজ শেষ করেনি। আর বলছে ওই কালর্ভাটটি ইষ্টিমিটে ধরা হয়নি। এর পূর্বে আমি জনগণের সুবিধার জন্য কালর্ভাটটি কয়েকবার নিজের পকেটের টাকায় মেরামত করে দিয়েছি। ইউনিয়ন পরিষদের টাকা দিয়ে এলজিইডির কাজ করার কোন নিয়ম নেই। তাই আমি নিয়মের বাহিরে গিয়ে কাজ করতে পারব না। কালভার্টটি মেরামত করার জন্য আমি এলজিইডি কর্তৃপক্ষের সাথে কথা বলব।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যনার্জি জানান,এই বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আপনার মন্তব্য

আলোচিত