নিজস্ব প্রতিবেদক

১৭ মে, ২০২০ ০১:২৫

স্বাস্থ্যবিধি না মানায় নগরীর ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

স্বাস্থ্য বিধি না মেনে ব্যবসা পরিচালনা করায় সিলেট নগরীর ৮ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে মোবাইল কোর্ট। সামাজিক দূরত্ব, গ্লাভস ও মাস্ক ব্যবহার না করায় তাদের বিরোদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।  

শনিবার দুপুরে নগরীর মহাজনপট্টি, লালদিঘিরপাড় ও বন্দবাজার এলাকায় সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিনের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মহাজনপট্টির রূপালি হার্ডওয়ার, শাহীন ট্রেডার্স, লালদিঘির পাড়ের সুনু মিয়া এন্ড সন্স, ঢাকা ট্রেডার্স সহ  ৮টি প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনার অভিযোগ প্রমানিত হওয়ায় মোট ২৮ হাজার টাকা জরিমানা করেন মোবাইল কোর্ট।

বিজ্ঞাপন



মোবাইল কোর্টের বিচারক মো. জসীম উদ্দিন বলেন, সরকার স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দিয়েছেন। কিন্তু ব্যবসায়ীরা এসবের তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে ব্যবসা পরিচালনা করছেন। যা করোনা সংক্রমনে সহায়ক ভূমিকা পালন করবে। এর ফলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে। সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করতে সিসিকের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে সরকার নানা উদ্দ্যোগ হাতে নিয়েছে। পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে দোকান-পাট ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয় সরকার। কিন্তু সিলেটের বেশির ভাগ ব্যবসায়ীরা নির্দেশনা মানলেও কিছু কিছু ব্যবসায়ী তা মানছেন না। নুন্যতম সামাজিক দূরত্বও বজায় না রেখে ব্যবসা পরিচালনা করছেন। যা অত্যান্ত দুঃখজনক।

সিলেটের মানুষের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে অবিলম্বে ক্রেতা-বিক্রেতা সবাইকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত