সিলেটটুডে ডেস্ক

০৭ অক্টোবর, ২০২১ ১১:৫০

পটুয়াখালীর নিউ মার্কেটে ভয়াবহ আগুন

পটুয়াখালী শহরের নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক দোকান পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ভোর রাতে ওই মার্কেটের কোনো একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে পটুয়াখালী থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ জেলার কলাপাড়া উপজেলা এবং বরিশালের বাকেরগঞ্জ ও মির্জাগঞ্জ উপজেলা থেকে মোট ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তবে তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

স্থানীয় লোকজন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, ভোরে মার্কেটের কোনো একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু তার আগে মুদি-মনোহারি, চালের আড়ৎ, রঙয়ের দোকানসহ শতাধিক ব্যাবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। কয়েকটি দোকান থেকে কিছু মালামাল উদ্ধার করলেও বেশিরভাগই পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক এ বি এম মোন্তাজ উদ্দিন আহমেদ জানান, বৃহস্পতিবার ভোর রাতে নিউ মার্কেট এলাকায় আগুনের সূত্রপাত হয়।

এদিকে ঘটনার পর পটুয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত