সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০২১ ০২:০৫

চুলের ‘সুন্নতি কাটিং’-এর নির্দেশনা চেয়ারম্যানের, পরে প্রত্যাহার

ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়নে চুল কাটার নিয়ম বেঁধে দিয়ে সেলুনে-সেলুনে নোটিশ টাঙিয়ে দেন এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান। পরে সমালোচনার মুখে তা প্রত্যাহারও করেছেন।

এই ইউনিয়নের প্রায় প্রতিটি সেলুনে ২৫ অক্টোবর টাঙানো হয় নোটিশ। নাজিম উদ্দিন হাওলাদারের স্বাক্ষরিত এই নোটিশে বলা হয়, এতদ্বারা জানানো যাচ্ছে যে, ১৪ নং জাহানপুর ইউনিয়নের সকল সেলুন দোকান মালিক ও কারিগরদের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি যে, সুন্নতি কাটিং, ডিফেন্স/আর্মি কাটিং ব্যতীত অন্য কোনো কাটিং দেওয়া হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশের নিচে চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদারের সিল, সই ও মোবাইল নম্বরও উল্লেখ ছিল।

এরপর থেকেই বিষয়টি নিয়ে অনলাইনে, অফলাইনে শুরু হয় আলোচনা। এমন নিয়মের প্রতিবাদ করায় এক কিশোরকে মারধরেরও অভিযোগ ওঠে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে। এরপর বুধবার বিকেলে নিজের ভুল স্বীকার করে ফেসবুকে একটি পোস্ট দেন নাজিম।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুল বানানের এক ক্ষমাপ্রার্থনামূলক পোস্টে চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার লিখেন, ‘সেলুনে যেই নোটিশ দিয়েছি আইনি প্রক্রিয়া বহির্ভূত হয়েছে। আমি ক্ষমাপ্রার্থী। কিছু মুরুব্বির কথায় দিয়েছিলাম। তুলে নিয়েছি নোটিশ।’

একজন চেয়ারম্যানের এমন নোটিশ প্রসঙ্গে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নোমান রুহুল বলেন, ‘একজন ইউপি চেয়ারম্যান এরকম নোটিশ জারি করতে পারেন না। তিনি যেটা করেছেন তাতে আইন লঙ্ঘন হয়েছে। তিনি মানুষের ব্যক্তিস্বাধীনতা ক্ষুণ্ণ করেছেন।’

আপনার মন্তব্য

আলোচিত