সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০২৩ ১০:৫২

গাজীপুরের আলোচিত পুলিশ কমিশনার মোল্যা নজরুলকে বদলি

মোল্যা নজরুল ইসলাম

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উপপুলিশ মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

বুধবার (৩১ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উপপুলিশ মহাপরিদর্শক মো. মাহবুব আলমকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার পদে বদলি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সূত্র জানায়, প্রায় এক বছর আগে পদোন্নতি পেয়ে অপরাধ তদন্ত বিভাগ সিআইডি থেকে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ পান মোল্যা নজরুল ইসলাম।

নানা কারণে আলোচিত-সমালোচিত পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। তন্মধ্যে আছে মহানগর পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণ। এ সময় কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও পুলিশ কনস্টেবল জিল্লুর রহমান গুরুতর আহত হন। তাদের মধ্যে রনি প্রায় মাসখানেক ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটিতে চিকিৎসাধীন ছিলেন। কনস্টেবল জিল্লুর রহমান অল্প কিছুদিন চিকিৎসা নিয়েছেন। ওই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পুলিশের তৎকালীন আইজিপি ড. বেনজীর আহমেদও উপস্থিত ছিলেন।

এর রেশ কাটতে না কাটতে আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহির ব্যবসাপ্রতিষ্ঠানে সন্ত্রাসীরা হামলা করলে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে পুলিশ কমিশনারের বিরুদ্ধে স্ট্যাটাস দেন। এতে ক্ষুব্ধ হন মোল্যা নজরুল। ওই সময় মাহি ও তার স্বামী ওমরাহ করতে সৌদি আরব ছিলেন। তা ছাড়া তিনি ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। মাহি দেশে আসার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে পুলিশ। এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এমনকি সরকারের শীর্ষ মহলও নাখোশ হন এ ঘটনায়। এসব কর্মকাণ্ড নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিব্রত হন।

গত ২৪ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বৈঠকে মোল্যা নজরুলকে প্রত্যাহার করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়। জাপান সফরে যাওয়ার আগের দিন রাতেই প্রধানমন্ত্রী তাকে প্রত্যাহার করতে সম্মতি দেন।

আপনার মন্তব্য

আলোচিত