সিলেটটুডে ডেস্ক

০৩ মে, ২০১৬ ১০:১৫

রফিকুল সভাপতি নন, হামলার নিন্দায় ফেনী প্রেসক্লাব

ফেনী প্রেসক্লাবে দুই পক্ষের মধ্যে সংঘটিত হাতাহাতির ঘটনায় সাংবাদিক আহত হুয়ায় ক্ষোভ ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে ফেনী প্রেসক্লাব।

ফেনী প্রেসক্লাবের পক্ষ থেকে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিভিন্ন গণমাধ্যমে রফিকুল ইসলামকে প্রেসক্লাব সভাপতি পরিচয় দেওয়া হয়েছে, কিন্তু সেটা ঠিক নয়।

এ প্রসঙ্গে প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক এক বিবৃতিতে জানান, ফেনী  প্রেসক্লাবের নির্বাচিত একটি কমিটির কার্যক্রম চলমান রয়েছে। যে কমিটির সভাপতি নুরুল করিম মজুমদার ও সাধারণ সম্পাদক জমির বেগ। এমতাবস্থায় গত বছরের ডিসেম্বরে রফিকুল ইসলাম নিজেকে ফেনী প্রেসক্লাবের সভাপতি ও শেখ ফরিদ উদ্দিন আত্তার নিজেকে সাধারণ সম্পাদক দাবী করে  ক্লাব সদস্য নয় এমন কতিপয় ব্যক্তিদের নিয়ে একটি ভুয়া কমিটি ঘোষণা করে।

বিবৃতিতে আরও বলা হয়, এনিয়ে দীর্ঘদিন থেকে ভুয়া কমিটির সদস্যরা আমাদের ক্লাব কর্মকর্তা ও সদস্যদের নানাভাবে অপমান অপদস্থ ও হত্যার হুমকি দিয়ে আসছিল। উক্ত ভুয়া কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে গত ২৫/১২/২০১৫ তারিখে ফেনী প্রেসক্লাবে সন্ত্রাসী হামলা চালিয়ে তারা আমাদের কম্পিউটার, সিসি ক্যামেরার ডিভাইস, জরুরী নথিপত্র ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। এ বিষয়ে আমরা ফেনী মডেল থানায় একটি অভিযোগও দায়ের করেছিলাম।
 
সাধারণ সম্পাদক জমির উদ্দিন বেগ প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  ৩ মে “বিশ্ব মুক্ত গণ-মাধ্যম দিবস” উপলক্ষে গত ২৮/০৪/২০১৬ তারিখে সন্ধ্যা ৭টার দিকে ক্লাবের নোটিশ বোর্ডে দিবসটি উপলক্ষে সকল সদস্যকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানাই। আমন্ত্রণ লেখার প্রায় ১ ঘণ্টা পর ফেনী প্রেস ক্লাবের ভুয়া সভাপতি পরিচয়দানকারী রফিকুল ইসলাম তা মুছে ফেলেছে বলে ক্লাবের অফিস  সহকারী আবুল হোসেন আমাকে জানায়। পরবর্তীতে গত ১ মে আমি পুনরায় আমন্ত্রণটি বোর্ডে লিখলে  রফিকুল ইসলাম আবারও তা মুছে ফেলে।

"অদ্য ০২/০৫/২০১৬ তারিখ অনুমান সন্ধ্যা ৭টার দিকে আমরা ক্লাবের কর্মকর্তা ও সদস্যরা বিশ্ব  মুক্ত গণ মাধ্যম দিবসের প্রস্তুতি সভা করছিলাম। অনুমান সাড়ে ৭ ঘটিকায় ভুয়া সভাপতি পরিচয়দানকারী রফিকুল ইসলামের নেতৃত্বে বিবাদীগণ অনধিকার প্রবেশ করিয়া আমাদের “বিশ্ব মুক্ত গণ মাধ্যম দিবসের” ব্যানারটি ফেলে দিয়ে অপর একটি ব্যানার ক্লাবে টাঙানোর চেষ্টা করে। এসময় আমরা মানা করলে রফিকুল ইসলাম আমাদের ক্লাব সদস্য বখতিয়ার ইসলাম মুন্নাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে।"

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এক পর্যায়ে সাপ্তাহিক পারিজাতের সম্পাদক, শেখ ফরিদ উদ্দিন আত্তার, দৈনিক সমকাল পত্রিকার ফেনী নিজস্ব প্রতিবেদক শাহজালাল রতন, একাত্তর টেলিভিশনের ফেনী প্রতিনিধি জহিরুল হক মিলু, দৈনিক দিনকাল পত্রিকার প্রতিনিধি মফিজুর রহমান, সাপ্তাহিক গ্রামদেশ পত্রিকার রিপোর্টার শাহ আলম, সাপ্তাহিক নির্ভীক পত্রিকার সম্পাদক জাফর সেলিমসহ বহিরাগত অজ্ঞাত ১৫/২০ জন দুর্বৃত্ত আমাদের প্রেস ক্লাব কর্মকর্তা ও সদস্যদের উপর সশস্ত্র হামলা চালিয়ে সাংবাদিক জমির বেগ, বখতিয়ার ইসলাম মুন্না ও ফেনী টাইমস এর নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল বুলবুলকে তারা সকলে মিলে হত্যার উদ্দেশ্যে বেদম মারধর করে। হামলাকারীদের আঘাতে আহত আমাদের তিন জনের শরীরে বিভিন্ন জায়গায় ফুলা জখম প্রাপ্ত হন। হামলাকারীরা ক্লাবের আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে। এক পর্যায়ে ক্লাব সদস্যরা আত্মরক্ষায় জন্যে চিৎকার করতে থাকলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনার পরপর ফেনী জেলা পুলিশ সুপার জনাব, রেজাউল হক পিপিএমসহ জেলা পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেন।

উল্লেখ্য, সোমবার রাতে ফেনী প্রেসক্লাবে হামলা চালিয়ে প্রেসক্লাবের সভাপতি ও বাংলাভিশনের ফেনী প্রতিনিধি রফিকুল ইসলাম এবং তিন সাংবাদিককে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা- বিভিন্ন গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদ প্রকাশের পর ফেনী প্রেসক্লাবের পক্ষ থেকে এ সংবাদ বিজ্ঞপ্তি আসলো।

আপনার মন্তব্য

আলোচিত