সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০১৬ ০১:৩৭

প্রেমের প্রস্তাব দেয়ায় ভিডিও : এবার রাজউক স্কুলের ছাত্রীকে বহিস্কার

ঢাকা কমার্স কলেজের দুই শিক্ষার্থীর পর এবার রাজধানীর বিখ্যাত রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রীকে একই ধরনের 'অপরাধে' টিসি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রীকে টিসি দেওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন স্কুল কর্তৃপক্ষ।

জানা গেছে, স্কুলটির এক ছাত্রীকে অন্য কলেজের এক ছাত্র রাস্তায় প্রেমের প্রস্তাব দেয়। এর ভিডিও ধারণ করে অন্য শিক্ষার্থীরা। এরপর ওই ভিডিও ফেসবুকে ভাইরালে পরিণত হয়। ভিডিওটি ধারণা করা হয়েছে উত্তরা ৬ নম্বর সেক্টরের ঈসা খাঁ রোডে।

ভিডিওতে দেখা যায়, রিকশা করে আসা এক মেয়ের জন্য রাস্তায়  অপেক্ষায় থাকে কয়েকজন শিক্ষার্থী। রিকশাটি কাছাকাছি আসতেই রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের ইউনিফরম পরা দুজন মেয়ে নামেন এবং রিকশাভাড়া পরিশোধ করেন। এর মধ্যে একটি মেয়ে কাছে আসতেই অপেক্ষমান শিক্ষার্থীরা একটি বৃত্ত তৈরি করে। পরে শার্ট প্যান্ট পরা এক ছেলে ওই শিক্ষার্থীর সামনে হাঁটু গেড়ে একটি গোলাপ ফুল হাতে দিয়ে প্রেমের প্রস্তাব দেয়।

মেয়েটি ছেলেটির প্রস্তাবে সায় দিলে তারা পরস্পরকে জড়িয়ে ধরে। এসময় ছেলেটির সঙ্গে থাকা সঙ্গীরা উল্লাসে চিৎকার করতে থাকে।

এই ভিডিওটি সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনা। ফেসবুক ঘেটে দেখা যায় ইতোমধ্যে অনেক শেয়ার হয়েছে এবং এ নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে।

এ বিষয়ে রাজউক কলেজের অধ্যক্ষ এম এম সালেহীন জানিয়েছেন, ‘ওই ছাত্রীকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে আজই টিসি দিয়ে দেওয়া হয়েছে। তার বাবা-মাকে ডেকে আনা হয়েছিল কলেজে।’ এ ঘটনায় তাদের কলেজের সম্মানহানী হয়েছে বলে মনে করেন তিনি।

ভিডিওটি ফেসবুকে আসার পর এবং ওই ছাত্রীকে টিসি দেওয়ার আগে কোনও তদন্ত কমিটি গঠন করা হয়েছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এটা স্পষ্ট দেখা যাচ্ছে যে তারা অনৈতিক কাজ করেছে। এতে তদন্তের কিছু নেই। তাছাড়া ওই ছাত্রী নিজেও তা স্বীকার করেছে।’

কবে এই ঘটনাটি ঘটে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রীটি আমাদেরকে জানিয়েছে- ঘটনাটি গত মার্চ মাসের।

এর আগে মে মাসের শুরুতে ঢাকা কমার্স কলেজের দুই শিক্ষার্থী একে অপরকে প্রেমের প্রস্তাবের ভিডিওটিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। এটি কলেজ কর্তৃপক্ষের নজরে এলে গত ১২ মে দুজনকে বহিষ্কার এবং ৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল করে ঢাকা কমার্স কলেজ কর্তৃপক্ষ।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, শৃঙ্খলা ভঙ্গের জন্য এই ১১ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। পরে অবশ্য ভর্তি বাতিলকৃত ৯ শিক্ষার্থীর পুনরায় ভর্তি নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত