সিলেটটুডে ডেস্ক

১০ জুন, ২০১৬ ১৬:৪৬

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি মামুনের ভাই গ্রেপ্তার

ঝালকাঠিতে বিচারক হত্যা মামলায় ফাঁসি কার্যকর হওয়া জেএমবি সদস্য ইফতেখার হাসান আল মামুনের ভাই সাগর আহম্মেদ রনিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।


পিবিআই বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আকতারুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে বগুড়ার শেরপুর উপজেলার বাগানবাড়ী থেকে জিহাদি বইসহ সাগরকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর শুক্রবার সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে সাগরকে আদালতে তোলা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর অদেশ দেন।


আকতারুজ্জামান জানান, সাগরের বাড়ি রাজশাহীর দাসমারী এলাকায়। তার ভাই মামুনও জেএমবি সদস্য ছিলেন। ঝালকাঠির বিচারক হত্যা মামলায় মামুনের ফাঁসি কার্যকর করা হয়।


তিনি বলেন, “তাদের পুরো পরিবারই জঙ্গি সংগঠন জেএমবির সাথে জড়িত। গত এপ্রিলে বগুড়ার শেরপুরে এক বাড়িতে গ্রেনেড বিস্ফোরণে নিহত জেএমবির সামরিক শাখার প্রধান ফারদিনও তাদের আত্মীয়।”


অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, বৃহস্পতিবার রাতে সাগরসহ ৪/৫ জন জেএমবি সদস্য বাগানবাড়ীর একটি মেসে গোপন বৈঠকে বসেছে খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও ২১টি জিহাদি বইসহ সাগরকে পুলিশ গ্রেপ্তার করে বলে আক্তারুজ্জামান জানান।


গত মঙ্গলবার রাতে এই শেরপুরেই পুলিশের সঙ্গে কথিত 'বন্দুকযুদ্ধে' মো. কাউছার নামে সন্দেহভাজন এক জেএমবি সদস্য নিহত হন। পুলিশ বলছে, গত বছর নভেম্বরে শিবগঞ্জের হরিপুরে শিয়া মসজিদে হামলার ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন কাউছার।

আপনার মন্তব্য

আলোচিত