পাবনা প্রতিনিধি

১১ জুন, ২০১৬ ২৩:৪০

পাবনায় ‘সুচিত্রা সেন সংগ্রহশালা’ নির্মাণের নীতিগত সিদ্ধান্ত

পাবনার মেয়ে বাংলা চলচ্চিত্রের কালজয়ী নায়িকা সুচিত্রা সেনের  পৈত্রিক বাড়ীতে ‘সুচিত্রা সেন সংগ্রহশালা’ নির্মাণের জন্য সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

এ লক্ষ্যে রোববার (১২ জুন) সকাল সাড়ে ১০টায় ঢাকার শিল্পকলা একাডেমীর নাট্যশালা ভবনে এক সভা আহবান করা হয়েছে। ‘সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ’ আজ শনিবার (১১ জুন) এক সভায় সরকারের যোগপযোগি  এই সিদ্ধান্তের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা  ও ধন্যবাদ জানিয়েছেন।

শনিবার সকাল ১১টায় সংগঠনের কার্যালয়ে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি ও পাবনা জেলা পরিষদের মাননীয় প্রশাসক জনাব এম. সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. রাম দুলাল ভৌমিকের সঞ্চালনায় এক সভায় জানানো হয় সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে ও শিল্পকলা একাডেমীর সহায়তা সরকার প্রায় ৩ কোটি ৪০ লক্ষ টাকা সম্ভাব্য ব্যয়ে বাংলা চলচ্চিত্রের কালজয়ী নায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ীতে সুচিত্রা সেন সংগ্রহশালা নির্মাণের জন্য সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

সভায় সুচিত্রা সেনের পৈত্রিক বাড়ীর পুরনো আদল ঠিক রেখে তা সংস্কার করা এবং বাড়ীর সামনের দখলদারদের উচ্ছেদে সরকারের সহায়তার সিদ্ধান্ত নেওয়া হয়।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ সদস্য আব্দুল মজিদ বিশ্বাস, সাংস্কৃতিক কর্মী ফরিদুল ইসলাম খোকন, আওয়ামী শিল্পী গোসটির সভাপতি প্রলয় চাকী, কৃষিবিদ জাফর সাদেক, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল সিদ্দিকী, আখতারুজ্জমান আখতার, অর্থ সম্পাদক নরেশ মধু, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, শিক্ষিকা মেহের সুলতানা, সংস্কৃতি কর্মী ও নারী নেত্রী পুর্ণিমা ইসলাম, অচিন্ত কুমার ঘোষ, মাজহারুল ইসলাম, শিশির ইসলাম এ সময় বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত