সিলেটটুডে ডেস্ক

১২ জুন, ২০১৬ ০০:২৭

স্কুলে ঢুকতে না পেরে কান্নায় ভেঙ্গে পড়লো শিক্ষার্থীরা

সাভারের ব্যাংক কলোনী এলাকায় সিটি ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে ভবন মালিক। এ কারণে শনিবার সকালে ক্লাসে এসেও স্কুলে ঢুকতে পারেনি প্রতিষ্ঠানটির ৫ শতাধিক শিক্ষার্থী। দীর্ঘ সময় বাইরে দাঁড়িয়ে থাকার পরেও তালা খুলে না দেয়ায় এক পর্যায়ে কান্নায় ভেঙ্গে পড়ে তারা।

স্কুল কর্তৃপক্ষের অভিযোগ, বেশি ভাড়া পাওয়ার জন্য স্কুল ভবনটিকে অন্য একটি প্রতিষ্ঠানকে ব্যবহার করতে দেয়ার জন্য গত মে মাস থেকেই চেষ্টা করে আসছিলেন ভবন মালিক। এ জন্য প্রথমে তিনি ভবনটিকে ঝুঁকিপূর্ণ দাবি করে স্কুল সরিয়ে নিতে বলেন। এ চেষ্টায় ব্যর্থ হয়ে ভবনে তালা ঝুলিয়ে দেন তিনি।

স্কুলের চেয়ারম্যান আসলাম উল্লাহ জানান, ২০১০ সালে ভবনটি ভাড়া নিয়ে তিনি স্কুল চালু করেন। চুক্তির মেয়াদ ২০১৫ সালে শেষ হলে তা ২০২৫ সাল পর্যন্ত নবায়ন করা হয়।

তিনি জানান, গত মে মাসে স্কুল ভবনটির মালিক নুরুল আমিন শহীদ স্কুলের অধ্যক্ষ আসমা আহমেদকে জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ। এখানে আর  স্কুলের কার্যক্রম চালানো যাবে না।

আসলাম উল্লাহর দাবি, ভবনটি বেশি টাকায় অন্য একটি প্রতিষ্ঠানকে ভাড়া দেয়ার জন্য মালিক এ কথা বলেছেন জানতে পেরে স্কুল সরিয়ে নিতে অস্বীকার করেন তারা।

ভবন মালিক ভাড়া না নেয়ায় ঢাকা জেলা সিনিয়র সহাকারী জজ আদালতে মামলা দায়ের স্কুল কর্তৃপক্ষ। পরে আদালতে ভবনের ভাড়া জমা দেয়া হয় বলে জানান তিনি। আদালত অগামী ২৬ জুন শুনানীর দিন ধার্য করে উভয় পক্ষকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। এর আগেই স্কুলে তালা ঝুলিয়ে দেন ভবন মালিক নুরুল আমিন শহীদ।

শহীদ  বলেন, ভবনটি সাভার পৌরসভা থেকে অনুমোদন না নিয়ে নির্মাণ করা হয়েছে। তাই ভবনটি ঝঁকিপূর্ণ। একাধিকবার স্কুল কর্তৃপক্ষকে সরে যাওয়ার নির্দেশ দেয়া হলেও কর্তৃপক্ষ তা করেনি। তাই স্কুলে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত