পাবনা প্রতিনিধি

১২ জুন, ২০১৬ ১৮:১৯

দেশে উদার গণতান্ত্রিক পরিবেশ নেই তাই গুপ্তহত্যা হচ্ছে: বিএনপি

পাবনার হেমায়েতপুরে অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের সেবক নিত্যরঞ্জন পাণ্ডে হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার পাঠানো ছয় সদস্যের একটি প্রতিনিধিদল।

আজ রোববার (১২ জুন) দুপুর ১২টায় প্রতিনিধিদলটি পাবনায় নিহতের স্বজন ও আশ্রমবাসীর সঙ্গে কুশল বিনিময় করে তাঁদের খোঁজখবর নেন। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিএনপির সাবেক মন্ত্রী এবং কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী।

হত্যাকাণ্ডের স্থান পরিদর্শন শেষে আশ্রমের সম্মেলন কক্ষে পাবনায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সঙ্গে উদ্ভূত পরিস্থিতি নিয়ে বৈঠক করেন প্রতিনিধিদলের সদস্যরা।

এ সময় নিতাই রায় চৌধুরী বলেন, বাংলাদেশকে অস্থিতিশীল করতে জাতীয় ও আন্তর্জাতিক সংঘবদ্ধ একটি চক্র উঠেপড়ে লেগেছে। বর্তমানে দেশে উদার গণতান্ত্রিক পরিবেশ অনুপস্থিত। জঙ্গি, সন্ত্রাসী আর মৌলবাদীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। অথচ সরকার হত্যাকাণ্ডের কোনো কূলকিনারা করতে পারছে না। দেশের অপার সম্ভাবনা ধ্বংস করতেই এসব পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

এ সময় পাবনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান তোতা, দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের ভারপ্রাপ্ত সম্পাদক যুগল কিশোর ঘোষ ও আশ্রমের কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত শুক্রবার ভোর ৫টার দিকে পাবনার হেমায়েতপুরে  অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সেবক নিত্যরঞ্জন পাণ্ডেকে গলা কেটে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত নিত্যরঞ্জন পাণ্ডে গোপালগঞ্জ সদর উপজেলার আরুয়া কংশু এলাকার মৃত রশিক লাল পাণ্ডের ছেলে। তিনি ৪০ বছর ধরে পাবনার ঠাকুর অনুকূলচন্দ্র আশ্রমে সেবক হিসেবে কর্মরত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত