সিলেটটুডে ডেস্ক

১২ জুন, ২০১৬ ২২:০৫

‘টার্গেট কিলিং’ ঠেকাবে ‘ডিফেন্স পার্টি’

ফাইল ছবি

'টার্গেট কিলিং' সহ সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে পুলিশের উদ্যোগে মাগুরায় গ্রাম ও পাড়া-মহল্লাভিত্তিক ‘লাঠি-বাঁশি ডিফেন্স পার্টি’ গঠন করা হচ্ছে। 

আজ রোববার সদর উপজেলার আঠারখাদা ইউনিয়নের গোবিন্দপুর, টেঙ্গারখালী ও শ্রীপুর উপজেলার জারিয়া মন্দিরে গ্রামবাসীর হাতে বাঁশের লাঠি ও বাঁশি তুলে দিয়ে ‘ডিফেন্স পাটি’র উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহ।

এ সময় অতিরিক্তি পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা, শ্রীপুর থানার ওসি রেজাউল ইসলাম রেজা, আঠারখাদা ইউপি চেয়ারম্যান সঞ্জীবন বিশ্বাসসহ নিজ নিজ এলাকার ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, নির্বাচিত ইউপি প্রতিনিধি, গ্রাম পুলিশ, রাজনৈতিক-সামাজিক-ধর্মীয় নেতা, ব্যবসায়ী, কৃষক, শ্রমিক, গৃহিণী সহ সব শ্রেণির মানুষকে ‘লাঠি-বাঁশি ডিফেন্স পার্টি’র সদস্য করা হচ্ছে।

পুলিশ সুপার জানান, টার্গেট কিলিং ও সন্ত্রাসী কর্মকাণ্ড রুখতে পুলিশের পাশাপাশি মাগুরার প্রতিটি গ্রাম ও পাড়া-মহল্লায় গঠন করা হচ্ছে ‘লাঠি-বাঁশির ডিফেন্স পার্টি’। আজ তিনটি গ্রামে কমিটি গঠনের মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়েছে। দিন দুয়েকের মধ্যে গোটা জেলার প্রতিটি গ্রাম ও পাড়া-মহল্লায় এ কমিটি গঠনের কার্যক্রম শেষ হবে।

কমিটির সদস্যরা লাঠি-বাঁশি হাতে সংঘবদ্ধভাবে চলাফেরা করবেন এবং মন্দিরসহ গুরুত্বপূর্ণ স্থাপনা পাহারা দিবেন। কোনো জঙ্গি বা সন্ত্রাসী গোষ্ঠীকে দেখলে তারা প্রতিহত করবেন। তাদের সহযোগিতা করবে পুলিশ

আপনার মন্তব্য

আলোচিত