সিলেটটুডে ডেস্ক

১৭ জুন, ২০১৬ ০১:১৫

১১ জুন থেকে নিখোঁজ ছিল শিক্ষককে হত্যাচেষ্টাকারী ফাহিম

গত ১১ জুন থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। এবারের এইচএসসি পরীক্ষার্থীও ছিল সে। নিখোঁজের পর রাজধানীর দক্ষিণ খান থানায় তার বাবা গোলাম ফারুক একটি সাধারণ ডায়েরিও করেছিলেন সেই  গোলাম ফাইজুল্লাহ ফাহিমকে অবশেষে বুধবার (১৬ জুন) নাজিমউদ্দিন কলেজেন গণিতের শিক্ষক রিপন চক্রবর্তীকে হত্যার চেষ্টাকাল স্থানীয় জনতা তাকে ধরে ফেলে।

ফাহিমের পারিবারিক সূত্রে জানা যায়, বিদেশ চলে বলে বাড়ি থেকে বেরিয়ে যায় সে। এর ৫ দিনের পর শিক্ষক রিপন চক্রবর্তীকে হত্যার উদ্দেশ্যে হামলা করে সে।

এক বছরে লেখক, প্রকাশক, অনলাইন অ্যাক্টিভিস্ট, অধ্যাপকদের যেভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে, সেই কায়দায়ই বুধবার হামলা হয়েছিল মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজেন গণিতের শিক্ষক রিপন চক্রবর্তীর উপর।

দক্ষিণ খান থানার এসআই আবুল কালাম আজাদ ওই জিডি উদ্ধৃত করে বৃহস্পতিবার বলেন, “ফাহিম তার বাবার মোবাইল ফোনে এসএমএস করে বলেছিল- বিদেশ চলে গেলাম, এছাড়া কোনো উপায় ছিল না। বেঁচে থাকলে আবারও দেখা হবে।”

ফাহিমের প্রতিবেশী ও শিক্ষকরা জানিয়েছেন, সে চুপচাপ ধরনের ছেলে, নিয়মিয় নামাজ পড়ত। এই ছেলে ধর্মীয় উগ্রপন্থায় জড়িয়ে পড়তে পারে বলে তারা ধারনা করতে পারেন নি।

উল্লেখ্য, শিক্ষক রিপন চক্রবর্তী মাদারীপুরের নাজিমউদ্দীন কলেজের কলেজগেট সংলগ্ন একটি বাসায় একা ভাড়া থাকতেন। বুধবার বিকাল সাড়ে ৪টায় কলেজ থেকে বাসায় ঢোকার সময় তিন যুবক তাকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় শিক্ষকের চিৎকারে কলেজগেট থেকে লোকজন ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে প্রায় এক কিলোমিটার দৌঁড়ে হামলাকারীদের মধ্যে ২৫ বছর বয়সী একজনকে ধরে ফেলে স্থানীয়রা। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত