সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৬ ০১:৩৮

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছাত্রলীগ নেতা নজরুল

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম।

বর্তমানে তিনি মহাখালীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ও আবাসিক চিকিৎসক ডাক্তার বরকত উল্লাহ বলেন, ফুসফুসের সমস্যা হয়েছে ধারণা করে নজরুলকে ঢাকা মেডিকেল কলেজ থেকে বক্ষব্যাধি ইন্সটিটিউটে স্থানান্তর করা হয়েছে। এর আগে তিনি প্রায় একমাস ঢামেক হাসাপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। বর্তমানে বক্ষব্যাধি ইনস্টিটিউটে মেডিকেল বোর্ড গঠন করে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে নজরুলের পাশে দাঁড়িয়েছে তার সংগঠন ছাত্রলীগ। নজরুলের দ্রুত আরোগ্য কামনা করে সুচিকিৎসার যাবতীয় ব্যবস্থা ও ব্যয়ভার ছাত্রলীগ বহন করবে বলে তার পরিবারকে আশ্বস্ত করেছেন সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

জানতে চাইলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, 'নজরুল একজন মেধাবী ছাত্র ও পরিশ্রমী কর্মী। সে যে রোগে আক্রান্ত, সেই রোগের সুচিকিৎসা সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভালো হয়। আমরা প্রয়োজনে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করবো।'

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, নজরুলকে সুস্থ করে তুলতে ছাত্রলীগ সবসময় পাশে থাকবে। সমাজের বিত্তবানরাও সহায়তার হাত বাড়িয়ে এগিয়ে আসতে পারেন।

আপনার মন্তব্য

আলোচিত