প্রান্ত রনি, রাঙামাটি

০৪ অক্টোবর, ২০১৬ ২৩:৪১

রাঙামাটিতে কাপ্তাই হ্রদে দোতলা ভবন ধ্বসে ৫ জন নিহত

রাঙামাটি শহরের সরকারি মহিলা কলেজ সড়কের পাশের একটি দোতলা ভবন কাপ্তাই হ্রদে ধ্বসে পড়ে অন্তত ৫ জন নিহত হয়েছেন। এতে ওই ভবনের অন্তত ১০ জন আটকা পড়ার খবর পাওয়া গেছে।

ফায়ার সার্ভিস স্থানীয়দের সহযোগিতায় দুটি পরিবারের ৩ নারী, ২ পুরুষ এবং ১ কিশোরীকে বের করে বাকী অন্তত: আরো ৬ জন ওই ভবনে আটকে থাকার দাবি করেছে তাদের স্বজনরা। উদ্ধার হওয়াদের মধ্যে অন্তত: ৩ জনকে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন জাহিদ হোসেন (২৮), পিংকি (১৩), হাবিবা (২২) ও সামাদুল (৭)। পরে আরেকজনের শিশুর লাশ পাওয়া যায়।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকাল সাড়ে পাঁচটার দিকে মহিলা কলেজ সড়কের হ্রদের পাড়ে দিকে অবস্থিত  নঈমউদ্দিন টিটু নামের এক ঠিকাদারের মালিকানাধীন দ্বিতল ভবনটি ধেবে যেতে শুরু করে। মাত্র ১০ মিনিট সময়ের মধ্যে ভবনটির নীচতলা পুরোই ডেবে যায়। এসময় ভবনের দুটি ফ্লোরে অন্তত চারটি পরিবার আটকে পড়ে।

তবে পাশ্ববর্তী একটি নারিকেল গাছের কারণে ভবনের দ্বিতীয় তলা তলিয়ে যেতে বেশ সময় নিচ্ছিলো। তবে রাতের অন্ধকার হওয়ার কারণে উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে।  

ধ্বসে পড়া ভবনের বাসিন্দা ও উদ্ধার হওয়ার এক নারী জানিয়েছেন, বিকাল থেকেই ভবনটির সড়কের পাশের মাটি সরছিলো এবং ভবনটি হেলে পড়ছিলো। এক পর্যায়ে হেলে পড়ে মাটিতে ডেবে যেতে শুরু করে ভবনটি।

ঘটনাস্থলে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান উপস্থিত থেকে উদ্ধার প্রক্রিয়া তদারকি করেন। পৌর মেয়র আকবর হোসেন  চৌধুরীও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত