সিলেটটুডে ডেস্ক

০৫ জানুয়ারি, ২০১৭ ১৫:১২

বরিশালে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তির দিনে বরিশালে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে বরিশাল বিএনপি কার্যালয়ের সামনে দলটির কালো পতাকা মিছিলের প্রস্তুতির সময় এ সংঘর্ষের সূত্রপাত হয়।

বিএনপির অভিযোগ, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

সংঘর্ষের মধ‌্যে ছাত্রলীগের কর্মীদের লাঠি হাতে চড়াও হতে দেখা যায়। বিএনপির দলীয় কার্যালয় থেকে বের হওয়ার সময় মহানগর বিএনপির সহশিক্ষা বিষয়ক সম্পাদক আফরোজা খানম রোজি ও বিএনপির কর্মী বাবুসহ কয়েকজনকে টানাহেঁচড়া করে ছাত্রলীগের লোকজন।

বরিশাল মহানগর পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ জানান, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিএনপি নেতাকর্মীরা বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সদর রোড তাদের দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে মিছিলের প্রস্তুতি নিতে থাকেন। একই সময় আওয়ামী লীগের নেতাকর্মীরাও নিকটবর্তী সদর রোডে অবস্থান নেন। এক পর্যায়ে বিএনপি কার্যালয়ের দিক থেকে একটি বোতল ছুড়ে মারা হয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দিকে। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে বিএনপি কার্যালয়ের দিকে এগিয়ে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ‍শুরু হয়।

উল্লেখ্য, ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত‌্যা দিবস’ হিসেবে পালন করে আসা বিএনপি ঢাকা বাদে সারা দেশে বৃহস্পতিবার কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিল। অন‌্যদিকে দিনটিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করে আসা আওয়ামী লীগও এদিন কর্মসূচি ঘোষণা করেছিল। 

আপনার মন্তব্য

আলোচিত