সিলেটটুডে ডেস্ক

০৫ জানুয়ারি, ২০১৭ ১৫:৩১

গোপালগঞ্জে ৩ মন্দিরে হামলা, ২০টি মূর্তি ভাঙচুর

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় তিনটি মন্দিরে হামলা চালিয়ে অন্তত ২০টি মূর্তি ভাঙচুর করা হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) রাতে উপজেলার জামাই বাজার ডুমুরিয়া সার্বজনীন দুর্গা মন্দির, হরি মন্দির ও রাধাগোবিন্দ মন্দিরে ওই মূর্তিগুলো ভাঙচুর করা হয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ সবুর ও সোয়েব নামে দুই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে মন্দিরের পূজারী কমলা রানী বালা মন্দিরে পূজা করতে গিয়ে দেখতে পান মুর্তি ভাঙা। এরপর তিনি গ্রামবাসীকে খবরটি জানান।

খবর পেয়ে গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকারসহ পুলিশ ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তারা স্থানীয়দের সঙ্গে কথা বলেন ও ঘটনার খোঁজ-খবর নেন।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক নিরাপদ বসু বলেন, "বুধবার রাতে দুর্বৃত্তরা গ্রিল ভেঙ্গে দূর্গা মন্দির, হরি মন্দির ও রাধা গোবিন্দ মন্দিরের ভিতরে প্রবেশ করে মূর্তি ভাঙচুর করে ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে। দুর্বৃত্তরা দুর্গা মন্দিরের সব মূর্তি, হরি মন্দিরের হরি মূর্তি ও রাধা গোবিন্দ মন্দিরের মূর্তিসহ অন্তত ২০টি মূর্তি ভাঙচুর করেছে।"

এ ঘটনায় টুঙ্গিপাড়া থানায় মামলা করা হবে বলে জানান তিনি।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহামুদুল হক জানান, "এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আমরা দুইজনকে আটক করেছি। থানায় মন্দির কমিটির পক্ষ থেকে অভিযোগ দায়ের করার পরই মামলা দায়ের করা হবে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।"

আপনার মন্তব্য

আলোচিত