এম এইচ মকিম, পাবনা

১১ জানুয়ারি, ২০১৭ ১৩:১২

আদেশ অমান্য করায় হাইকোর্টে পাবনা ডিসির ক্ষমা প্রার্থনা

হাইকোর্টের আদেশ অমান্য করার দায়ে পাবনা জেলা প্রশাসক রেখা রানী বালো সশরীরে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও মুচলেকা দিয়েছেন।

মঙ্গলবার পাবনা জেলা প্রশাসক হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আতীশ রঞ্জন দাসের দ্বৈত বেঞ্চ তার আবেদন মঞ্জুর করেন এবং আদেশ দ্রুত বাস্তবায়ন করে আদালতকে লিখিত ভাবে জানানোর নির্দেশ প্রদান করেন।

মামলার আইনজীবী মোঃ. মেসবাহুল ইসলাম আসিফ জানান, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মশুরিয়া গ্রামের আব্দুর রহিম গং বাদী হয়ে মশুরিয়া মৌজার ১.২৭ একর সম্পত্তি দখল ফিরে পাবার জন্য হাইকোর্টে একটি রিট দায়ের করে। যার নং-১৬৮০/২০১৪। আদালত গত ২০১৪ সালের ২৭ নভেম্বর রিট পিটিশনারের অনুকূলে সম্পত্তি সরজমিন দখল বুঝে দেয়ার জন্য পাবনা জেলা প্রশাসককে নির্দেশ দেন। আদালতের সেই আদেশ দীর্ঘদিনেও বাস্তবায়ন না করায় বাদী আ: রহিম আদালত অবমাননার দায়ে আরেকটি রিট (নং-২৭৭/২০১৫) দায়ের করেন।

আদালত অবমাননার দায়ে রুল ইস্যু করে উক্ত সম্পত্তির দখল হস্তান্তরের ব্যাপারে পরপর দুই বার পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালোকে নির্দেশনা প্রদান করেন। আদালতের উক্ত নির্দেশ বাস্তবায়ন না করায় হাইকোর্ট রেখা রাণী বালোকে মঙ্গলবার (১০ জানুয়ারি) সশরীরে আদালতে তলব করেন।

পাবনা জেলা প্রশাসক সশরীরে হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আতীশ রঞ্জন দাসের দ্বৈত বেঞ্চে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে দুই মাসের সময় প্রার্থনা করেন। আদালত তার ব্যক্তিগত হাজিরা হতে অব্যাহতি দিয়ে পরবর্তী তারিখ নির্ধারণ পূর্বক আদেশ বাস্তবায়ন করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট মোঃ মেজবাহুল ইসলাম আসিফ ও এ্যাডভোকেট সৈয়দ মামুন মাহ্বুব এবং বিবাদী পক্ষে ছিলেন এ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত