সিলেটটুডে ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৭ ২৩:৩০

বিয়ের অনুষ্ঠানে গুলি ছুঁড়ে আওয়ামী লীগ নেতার উল্লাস!

বিয়ের অনুষ্ঠানে গুলি ছুঁড়ে উল্লাস প্রকাশ করেছেন কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভার মেয়র ও ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম ছানা। পরিবারের অন্য সদস্যরা যখন নাচ-গান আর হৈ-হুল্লোড়ে আনন্দ করছেন, তখন তিনি নিজে উল্লাস করলেন শর্টগানের গুলি ছুঁড়ে।

গত মঙ্গলবার (১০ জানুয়ারি) কুষ্টিয়ায় এক বিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ব্যাপকভাবে আলোচনায় আসে।

স্থানীয়রা জানান, মেয়র শামীমুল ইসলাম ছানার বড় ভাই আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের সাবেক এপিএস সাইফুল ইসলাম রানার কন্যা টিসার বিয়ে শুক্রবার সম্পন্ন হয়। বিয়ে উপলক্ষে গত কয়েকদিন ধরেই ওই বাড়িতে চলছে উৎসব। আত্মীয়-স্বজনদের সঙ্গে বিয়ের উৎসবে শামিল হয়েছিলেন মেয়র নিজেও।

অন্যরা নেচে-গেয়ে ও হৈ-হুল্লোড় করে আনন্দ উদযাপন করলেও মেয়রের উদযাপনটা ছিল একটু ভিন্ন রকমের। গত মঙ্গলবার রাত ৮টার দিকে বিয়ের অনুষ্ঠানে শর্টগানের গুলি ছুঁড়ে আনন্দ উদযাপন করেন তিনি।

এভাবে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন ও গুলি ফুটানো কতটুকু আইনসিদ্ধ জানতে চাইলে ভেড়ামারা থানার ওসি নুর হোসেন খন্দকার বলেন, "কোনো রকম ফায়ারিং করতে গেলে সংশ্লিষ্ট থানার অনুমতির প্রয়োজন হয়। সেটি তিনি (মেয়র) নেননি।"

মেয়র শামীমুল ইসলাম ছানা বলেন, "আমার লাইসেন্স করা শর্টগান থেকে বিয়ের অনুষ্ঠানে গুলি ফুটিয়ে কিছুটা আনন্দ করেছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবগত করা হয়েছিল।"

তবে ইউএনও শান্তি মনি চাকমা বলেন, "আমি অনুমতি দেয়া-না দেয়ার কেউ নই। মেয়র তার নিজ নামে লাইসেন্স করা শর্টগান থেকে বিয়ের অনুষ্ঠানে গুলি ফুটিয়েছেন। কি শর্তে তিনি অস্ত্রের লাইসেন্স নিয়েছেন, সেটি তারই ভালো জানার কথা।"

আপনার মন্তব্য

আলোচিত