সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০১৭ ২৩:৫২

ভাস্কর্য অপসারণ করা না হলে সরকার পতনের হুমকি হেফাজতের

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ করা না হলে সরকার পতনের হুমকি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

শুক্রবার (১০ মার্চ) জুমার নামাজের পর চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেটে অনুষ্ঠিত সমাবেশে এ হুমকি দেন হেফাজত নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে এই মূর্তি অপসারণ করতে হবে। অন্যথায় ঈমান, আকীদা ও ঐতিহ্য রক্ষার লক্ষ্যে মূর্তি অপসারণের দাবিতে ঢাকা ঘেরাও করা হবে। শাপলা চত্বরে আবারো অবস্থান কর্মসূচি ঘোষণা করা হবে। অবিলম্বে গ্রিক মূর্তি অপসারণ করা না হলে সরকারের পতন অনিবার্য।

তারা বলেন, সর্বোচ্চ বিচারালয়ের সামনে গ্রিক দেবীর মূর্তি স্থাপন বাংলাদেশের গণমানুষের ধর্মীয় বিশ্বাস, সাংস্কৃতিক ঐতিহ্য ও আদর্শিক চেতনার বিপরীত। কোন মুসলমান মূর্তিকে ন্যায় বিচারের প্রতীক বিশ্বাস করলে তার ঈমান থাকবে না। কোন মুসলিম দেশের বিচারালয়ের সামনে মূর্তি স্থাপনের কোন নজির নেই।

সমাবেশে বক্তব্য রাখেন- হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মঈনুদ্দীন রুহী, মাওলানা মুবিনুল হক, মাওলানা আ ন ম আহমদুল্লাহ, মাওলানা জয়নুল আবেদীন কুতুবী, মাওলানা মনছুর আলম, মাওলানা শেখ আবু তাহের, মাওলানা জুনাইদ জওহর ও মাওলানা অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস।

একই দিনে ফেনীর মিজান ময়দানে হেফাজতে ইসলাম ফেনীর আয়োজনে দিনব্যাপী শানে রেসালাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী বলেন, মুসলিম দেশের মানুষ হিসেবে ‘মূর্তি’ স্থাপন মেনে নেওয়া হবে না। হয় সরকার থাকবে, না হয় এ 'মূর্তি' থাকবে। দু’টোকে একসঙ্গে কখনোই থাকতে দেওয়া হবে না।

সম্মেলনে আহমদ শফী সরকারের উদ্দেশে আরও বলেন, রাষ্ট্র আপনারা চালান, আমরা ধর্ম নিয়ে থাকব। রাষ্ট্রের কাজ নিয়ে মাথা ঘামাতে আসব না। শুধু খেয়াল রাখবেন, 'মূর্তি' স্থাপনের মতো ইসলামবিরোধী কোনও কাজ যেন বাংলাদেশে না হয়।

হেফাজতে ইসলাম ফেনী জেলা সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবু নগরী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ সংগঠনের ঢাকা ও ফেনী জেলা শাখার নেতারা।

 

আপনার মন্তব্য

আলোচিত