প্রান্ত রনি,রাঙামাটি

০২ জুলাই, ২০১৭ ১১:৩৬

রাঙামাটিতে আশ্রয় কেন্দ্র ছাড়ছেন ক্ষতিগ্রস্তরা

রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তরা শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান নিলেও ইতিমধ্যে আশ্রয় কেন্দ্র ছেড়ে নিজের বাসা-বাড়িতে উঠতে শুরু করেছেন।

রোববার (২ জুলাই) বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ঘুরে দেখা গেছে কেন্দ্রগুলোতে থাকা অনেক পরিবারকেই নিজ নিজ বাসায় চলে যেতে দেখা গেছে।

এ বিষয়ে জানতে আশ্রয় কেন্দ্রে থাকা দুলাল নামে একজনের সাথে কথা হলে তিনি বলেন, আমরা গত ১৪ জুন থেকে আশ্রয় কেন্দ্রে ছিলাম। আমার বাসা নতুন পাড়ায়, বাসা মোটামুটি ঠিক আছে, যে অংশ ভেঙ্গে গেছে তা মোটামুটি মেরামত করেছি। তাই আমি পরিবার নিয়ে নিজ বাসায় আবারো ফিরে এসেছি।

অন্য দিকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আশ্রয়কেন্দ্রে পরিবার নিয়ে আশ্রয় নেয়া সাদ্দাম হোসেন বলেন, আমার বাড়ি ঘর কিছুই নেই। বর্তমানে যে কোন স্থানে ঘর ভাড়া করে থাকবো তাও সম্ভব না। সরকারই এখন আমার একমাত্র ভরসা।

জাকির ও সাহিদা দম্পতি জানান, আমাদের বাড়িঘর সব মাটির নিচে চলে গেছে। আমরা দীর্ঘদিন আশ্রয় কেন্দ্রে ছিলাম এখন আমরা ভেদভেদীতে একটি ঘর ভাড়া করেছি, আপাতত সেখানে উঠবো। আশ্রয়কেন্দ্রে আর কতদিন পড়ে থাকবো।

রাঙামাটির সহকারী কমিশনার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, যাদের বাসা মোটামুটি ভালো আছে তারা তাদের বাসাগুলো সাময়িকভাবে ঠিক করে নিজের বাসায় ফিরে যাচ্ছে। তাছাড়া অন্য মানুষরা বিভিন্ন স্থানে ঘর ভাড়া করে পরিবার নিয়ে চলে যাচ্ছে।

তিনি আরও বলেন, কয়েক দিনের মধ্যে টিভি স্টেশন, রেডিও স্টেশন, রাঙামাটি কলেজ আশ্রয় কেন্দ্রের সর্বহারা মানুষগুলোকে সরিয়ে মারী স্টেডিয়াম ও জিমনেশিয়ামে নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত