সিলেটটুডে ডেস্ক

০৪ জুলাই, ২০১৭ ০৯:৩৪

এবার সমকালের সিনিয়র রিপোর্টারের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

দৈনিক সমকালের চট্টগ্রামের সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা হয়েছে।

রোববার (৩ জুলাই) চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেছেন ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন।

রাঙ্গুনিয়া থানা সূত্রে জানা গেছে, সমকাল পত্রিকায় গত ২২ জুন ‘খুনের মামলার আসামিরা হাসান মাহমুদের ক্যাডার’ শিরোনামের একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রতিবেদনে মামলার বাদী ইউপি চেয়ারম্যানকে স্থানীয় সংসদ সদস্য হাসান মাহমুদের ‘খাস লোক’ বলে আখ্যায়িত করা হয়েছে। তাদের সন্ত্রাসীদের আশ্রয়দাতা বলা হয়েছে।

প্রকাশিত সংবাদটি ইন্টারনেট সংস্করণেও প্রকাশিত হয়। যার ফলে বাদী রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা দায়ের করেন।

এ দিকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে মামলার ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও সিইউজের নেতারা। বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী পৃথক বিবৃতিতে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

এ ছাড়া ঘটনার নিন্দা জানিয়ে আরও বিবৃতি দিয়েছেন বিএফইউজে চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান।

আপনার মন্তব্য

আলোচিত