সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৭ ১০:৫২

ভাতিজিকে হত্যার পর চাচার আত্মহত্যা

ময়মনসিংহের গৌরীপুরে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ভাতিজি জান্নাতুল বেগমকে ছুরিকাঘাতে হত্যা করার পর নিহতের চাচা মিজানুর রহমান আত্মহত্যা করেছেন।

সোমবার (১০ জুলাই) রাত সাড়ে ৭ টার দিকে উপজেলার মইলাকান্দা ইউনিয়নের মইলাকান্দা গ্রামের কান্দাপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে জানা যায়।

পুলিশ সূত্রে আরো জানা যায়,  মোহাম্মদ আলীর ছেলে শাহজাহান মিয়ার দুই মেয়ের মধ্যে জান্নাতুল বেগম বড়। সে শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে পড়ালেখা করে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে কিছু চাল নিয়ে বাড়িতে যায় জান্নাতুলের চাচা মিজানুর রহমান। সেই চাল মিজান তার ভাবি আরজিনা খাতুনকে রান্না করতে বলেন। দেবরের আনা চাল রান্না করতে গেলে আরজিনার পাশে বসে চাচা মিজান। পরে তিনি পড়ার টেবিলে বসা জান্নাতুলকে ধারালো ছুরি দিয়ে বুকের আঘাত করতে থাকে। জান্নাতুল চিৎকার করে মাটিতে লুটিয়ে পড়লে ছুটে আসেন মা। রক্তাক্ত মেয়েকে নিয়ে ছুটে যান গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। কিন্তু সেখানে নেওয়ার পর চিকিৎসক জান্নাতুলকে মৃত ঘোষণা করেন। এদিকে ভাতিজিকে হত্যার পর মিজান সেই ছুড়ি দিয়ে নিজের গলা কেটে আত্মহত্যা করেন। ভাতিজিকে হত্যার পর চাচার আত্মহত্যার খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। আশপাশের লোকজন ছুটে যান নিহতদের বাড়িতে।

মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াদুজ্জামান রিয়াদ জানান,  নিহতের পরিবারের সাথে কথা বলে তিনি জানতে পেরেছেন, দারিদ্র্যের কারণে মানসিকভাবে বিপর্যস্ত ছিল মিজানুর রহমান। স্ত্রীকে মারধর করায় প্রায় এক মাস আগে সে ঢাকায় পোশাক কারখানায় চলে।

কিছুদিন ধরে স্ত্রীকে ফিরিয়ে এনে দিতে বড় ভাইকে চাপ দিতে থাকে মিজান। কিন্তু ছোট ভাইয়ের পাগলামির কারণে স্ত্রীকে এনে দিতে রাজী হচ্ছিল না শাহজাহান। এতে বড় ভাইয়ের প্রতি ক্ষোভ থেকে মিজান তার ভাতিজিকে হত্যা করে নিজে আত্মহত্যা করেছে বলে ধারনা তার।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার আহমেদ বলেন, ভাতিজিকে ছুরিকাঘাতে হত্যার পর চাচা আত্মহত্যা করেছে। চাচা মানসিকভাবে বিপর্যস্ত ছিলো বলে তথ্য পাওয়া গেছে। নিহতদের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত