Advertise

নিউজ ডেস্ক

২৯ জানুয়ারি, ২০১৮ ২২:৪৬

৫ দিন বন্ধ থাকার পর বেনাপোলে আমদানি-রপ্তানি শুরু

কার পাস সংক্রান্ত জটিলতায় টানা ৫ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার পর অবশেষে ভারতীয় কাস্টমস ও ব্যবসায়ীদের মধ্যে শান্তিপূর্ণ আলোচনা পর পুনরায় বেনাপোলে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হয়েছে।

সোমবার সন্ধ্যায় ভারত থেকে পণ্য বোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করতে দেখা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, উভয় পক্ষের মধ্যে শান্তিপূর্ণ আলোচনা ও সুষ্ট সমাধান হওয়ায় কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। সন্ধ্যা থেকে এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য  পুনরায় চালু হয়েছে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম জানান, দীর্ঘ ৫ দিন কার পাস সংক্রান্ত জটিলতায় এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার পর সোমবার (২৯ জানুয়ারি) বিকাল থেকে পুনরায় চালু হয়েছে।

এ বিষ‌য়ে ষ্টাফ এ্যাসোসিয়েশনের সদস্য শাহাজান আলী (বর্ডারম্যান) বলেন, গত বুধবার (২৪ জানুয়ারি) রাত ৮টা থেকে এ পথে ভারতের সাথে আমা‌দের সব ধরনের পণ্যের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। ফলে কর্মহীন অবস্থায় ঘ‌রে বসে থাক‌তে হ‌তো। অবশেষে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হওয়ায় মনে স্ব‌স্তি ফি‌রে পেলাম।

এদিকে, দীর্ঘ ৫ দিন বন্ধ থাকার কারণে ভারতের পেট্রাপোল বন্দরে আটকা পড়ে আছে শতশত পণ্যবাহী ট্রাক। যার অধিকাংশই বাংলাদেশের শত ভাগ রপ্তানি মুখি গার্মেন্টস শিল্পের কাঁচামাল এবং পিয়াজ, রসুন,আলু, ইত্যাদি পচনশীল দ্রব্য রয়েছে। সঠিক সম‌য়ে এসব পণ্য খালাস নি‌তে না পার‌লে, ক্ষতির সম্মুখীন হবেন ব্যবসায়ীরা।

আপনার মন্তব্য

আলোচিত