রাঙ্গামাটি প্রতিনিধি

০৬ মার্চ, ২০১৮ ১৬:২২

রাঙ্গামাটিতে প্রগতিশীল নাগরিক সমাজের বিক্ষোভ সমাবেশ

ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ এবং হামলাকারী ও হামলার মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল নাগরিক সমাজের নেতারা।

মঙ্গলবার (৬ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

এতে গণজাগরণ মঞ্চের রাঙামাটি জেলার সংগঠক সৈকত রঞ্জন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, বাসদ (মার্কসবাদী) জেলা শাখার সংগঠক কলিন চাকমা, উন্নয়নকর্মী ললিত সি. চাকমা, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মিশু দে, ছাত্রফ্রন্ট রাঙ্গামাটি শহর শাখার আহবায়ক মধু লাল তঞ্চঙ্গ্যা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, অধ্যাপক হুমায়ুন আজাদ, ‘অভিজিৎ রায়সহ সকল বুদ্ধিজীবী মুক্তমনা ব্লগার ও মুক্ত চিন্তার মানুষদের হত্যাকাণ্ডের বিচার না হওয়াতে এদেশে এখনো উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী এসব হামলা চালিয়ে যাচ্ছে। মৌলবাদীদের সাথে আঁতাত করে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখা যায় না।’

তারা আরও বলেন, প্রগতিশীল সমাজের ওপর হামলা করে এদেশের প্রগতিশীল শক্তিকে রুদ্ধ করা যাবে না। বাংলাদেশ আজ বিচারহীনতার সংস্কৃতিতে ভুগছে। অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় পুরো জাতি আজ লজ্জিত। এমন ন্যাক্কারজনক হামলা দেশের স্বাধীনতা ও সার্বভৈৗমত্বের উপর হামলার সরূপ।

আপনার মন্তব্য

আলোচিত