সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৮ ২২:১৮

চট্টগ্রামে ইফতার সামগ্রী সংগ্রহ করতে এসে নিহতের সংখ্যা বেড়ে ১০

চট্টগ্রামের সাতকানিয়ায় একটি ইস্পাত কারখানার পক্ষ থেকে বিতরণ করা ইফতার সামগ্রী সংগ্রহ করতে এসে নিহতের পরিমাণ বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে।ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখানে আরেকজন মারা যান। এছাড়াও মর্মান্তিক এই দুর্ঘটনায় আহত হয়েছেন নারী ও শিশুসহ শতাধিক। আহতদের মধ্যে ৫৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (১৪ মে) সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের গাতিয়াডাঙ্গায় এক মাদ্রাসার মাঠে এ ঘটনা ঘটে বলে পুলিশের পক্ষ থেকে জানা যায়।  পুলিশ জানায় নিহতদের আটজন নারী আর বাকি দুজন শিশু।

জানা যায়, কেএসআরএম কারখানার মালিকপক্ষ প্রতি বছর রোজার আগে স্থানীয় দুস্থতের মধ্যে ইফতারি তৈরির বিভিন্ন সামগ্রী বিতরণ করে। এর ধারাবাহিকতায় সোমবার নলুয়ায় ওই মাদ্রাসার মাঠে ইফতার সমগ্রী বিতরণের ব্যবস্থা হলে সকাল থেকে প্রায় ২০ হাজার লোক জড়ো হয় সেখানে। অতিরিক্ত ভিড়ের মধ্যে গরম আর চাপাচাপিতে এ হতাহতের ঘটনা ঘটে।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত সুপার (দক্ষিণ) এমরান ভুঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রামের কেএসআরএম গ্রুপের মালিক মোহাম্মদ শাহজাহানের পক্ষে তার আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা আগ থেকে ঘোষণা দিয়ে মাহে রমজান উপলক্ষে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ করছিলেন। তীব্র গরমে হিটস্ট্রোক এবং ভিড়ের চাপে শ্বাসরোধ হয়ে এই হতাহতের ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত