সিলেটটুডে ডেস্ক

১২ এপ্রিল, ২০২০ ২১:১৯

বরিশাল জেলা লকডাউন

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিস্তার রোধ এবং করোনা পরিস্থিতি মোকাবেলায় বরিশাল জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত এ ঘোষণা বলবত থাকবে।

রোববার (১২ এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

রোববার সন্ধ্যায় বরিশাল জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মিডিয়া সেলে জেলা প্রশাসক স্বাক্ষরিত একটি লকডাউন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার বিকেলে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসন, শেবাচিম হাসপাতাল পরিচালক ও সিভিল সার্জনের সুপারিশক্রমে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন মোতাবেক বরিশাল জেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

লকডাউন ঘোষণার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, করোনার বিস্তার রোধ ও পরিস্থিতি মোকাবেলার জন্য বরিশাল জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এই জেলায় প্রবেশ করতে কিংবা এই জেলা থেকে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না।

জেলার অভ্যন্তরে আন্তঃ ১০ উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবত থাকবে। এছাড়াও জরুরি সেবাগুলোও লকডাউনের আওতামুক্ত থাকবে।

এসব আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

আপনার মন্তব্য

আলোচিত