সিলেটটুডে ডেস্ক

২৪ মে, ২০২০ ১১:১১

চট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত ১৬৬ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৬ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৬ জন চট্টগ্রাম মহানগরীর এবং ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ২৪ জন পুলিশ সদস্য আছেন।

শনিবার (২৩ মে) রাতে চট্টগ্রামের দুটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত করোনার সংক্রমণ নিয়ে এই তথ্য জানানো হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ ২৪৬ জনের নমুনা পরীক্ষায় ৬২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৬ জন চট্টগ্রাম নগরীর এবং বাকি ছয়জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৯০ জন চট্টগ্রাম নগরীর এবং আটজন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫০টি নমুনা পরীক্ষা হয়েছে। তবে সেখানে কোনো নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১৫ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে কেউ নগরীর বাসিন্দা নন।

যেসব উপজেলায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, সেগুলোর মধ্যে লোহাগাড়া ও পটিয়া উপজেলায় দুজন করে, সীতাকুণ্ডে ছয়জন, সাতকানিয়ায় চারজন, রাঙ্গুনিয়ায় তিনজন এবং আনোয়ারা, ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় একজন করে আছেন।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে শিল্প পুলিশের নয়জন, জেলা পুলিশের ১২ জন এবং সিএমপির তিনজন রয়েছেন।

শিল্প পুলিশের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক এসপি উত্তম কুমার পাল বলেন, ‘বিআইটিআইডি থেকে প্রাপ্ত নমুনা পরীক্ষায় আমাদের নয়জন সদস্যসের শরীরে করোনা পজিটিভ এসেছে। এর আগেও আমাদের কয়েকজন সদস্য আক্রান্ত হয়েছেন।’

এদিকে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দিন মাহমুদ সোহেল জানিয়েছেন, সর্বশেষ নমুনা পরীক্ষার প্রতিবেদনে জেলা পুলিশে কর্মরত একজন পরিদর্শক ও ১১ জন কনস্টেবল করোনা আক্রান্ত হিসেবে উল্লেখ আছে।

সিএমপির উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান জানান, সিএমপিতে একজন ট্রাফিক সার্জেন্ট ও ‍দুজন কনস্টেবল আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ১ হাজার ৬৪৫ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আপনার মন্তব্য

আলোচিত