সিলেটটুডে ডেস্ক

১৭ নভেম্বর, ২০২০ ১৪:০২

অভিনেতা ফারুক করোনায় আক্রান্ত

করোনায় আক্রান্ত হয়েছেন ঢাকা-১৭ আসনের সাংসদ ও অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক। গত ১৫ নভেম্বর করোনা পরীক্ষায় তার ফল পজিটিভ এসেছে বলে জানিয়েছেন অভিনেতা ফারুকের স্ত্রী ফারহানা পাঠান।

আজ (১৭ নভেম্বর) দুপুরে ফারহানা জানিয়েছেন, কয়েক দিন ধরেই জ্বর ও কাশি হচ্ছিল তার। এর আগে নভেম্বরের প্রথম সপ্তাহে ফারুকের কোভিড-১৯ টেস্ট করা হয়। তখন ফল নেগেটিভ আসে। ১০ নভেম্বর থেকে আবারও জ্বর আসে। হালকা কাশিও ছিল। সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করলে তারা তেমন কিছু বলতে পারেনি। দুই দিন আগে আবার করোনা টেস্ট করা হলে এটি পজিটিভ এসেছে।

জানা গেছে, ৯ নভেম্বর সংসদ অধিবেশনে যোগ দিয়েছিলেন ফারুক। এরপর দিন থেকে জ্বর শুরু হয়। তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আপাতত জ্বর ও কাশি ছাড়া অন্য কোনও জটিলতা নেই ফারুকের।

অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক পাঁচ দশক ধরে চলচ্চিত্রের পর্দায় কাজ করেছেন। অভিনয় ছাড়ার পর গত জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে সাংসদ হয়েছেন।

প্রসঙ্গত, দেড় মাস সিঙ্গাপুরে চিকিৎসা শেষে অক্টোবরের শেষ সপ্তাহে ঢাকায় ফেরেন ফারুক। সেখানে যাওয়ার আগেও তার নিয়মিত জ্বর আসত। যার কারণ বের করতে পারেনি দেশের হাসপাতালগুলো। গত ১৩ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য ফারুককে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করানো হয়। সাত বছর ধরে সিঙ্গাপুরের এ হাসপাতালেই তিনি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করিয়ে আসছেন। হাসপাতালটি জানায়, এই বরেণ্য টিবি রোগে আক্রান্ত। সুস্থ হওয়ার পর সম্প্রতি দেশে ফেরেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত