নিজস্ব প্রতিবেদক

১৮ ডিসেম্বর, ২০২০ ১৬:৩১

২৪ ঘণ্টায় আরও ২৫ মৃত্যু, শনাক্ত আরও ১ হাজার ৩১৮ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৭ হাজার ২১৭ জন।

গত একদিনে নতুন করে আরও ১ হাজার ৩১৮ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। নতুন এই রোগীসহ দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৯৮ হাজার ২৯৩ জন।

বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন ২ হাজার ২৪ জন রোগী সুস্থ হয়ে ওঠেছে। এনিয়ে সুস্থ হওয়া রোগী সংখ্যা দেশে ৪ লাখ ৩৩ হাজার ৬১৪ জন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে ১৫৯টি পরীক্ষাগারে ১৪ হাজার ৩৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩০ লাখ ৫০ হাজার ৬৪টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ১৯ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৩৪ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৭ দশমিক ০.২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৫ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব চার, পঞ্চাশোর্ধ্ব নয়জন এবং ষাটোর্ধ্ব ১২ জন রয়েছে। বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগের ১৮ জন, চট্রগ্রামের একজন, রাজশাহী তিনজন, ময়মনসিংহ, খুলনা একজন ও সিলেটে ২ জন করে রয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম শনাক্ত রোগীর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর, এবং এর দশদিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর তথ্য জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত