সিলেটটুডে ডেস্ক

১৩ মে, ২০২১ ১৭:৫৪

করোনায় দেশে আরও ৩১ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ২৯০ জনের মধ্যে।

বৃহস্পতিবার (১৩ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ শনাক্ত হলো ৭ লাখ ৭৮ হাজার ৬৮৭ জনের মধ্যে। এদিন পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৫৮ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭০ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমিত ব্যক্তির মধ্যে ৭ লাখ ১৯ হাজার ৬১৯ জন বা ৯২ দশমিক ৪১ শতাংশ সুস্থ হয়ে উঠলেন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় যে ৩১ জন মারা গেছেন, তা নিয়ে দেশে মোট ১২ হাজার ৭৬ জনের মৃত্যু হলো করোনা সংক্রমণ নিয়ে। মোট সংক্রমণের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৭ জন পুরুষ, ১৪ জন নারী। এদের মধ্যে ২৩ জন সরকারি হাসপাতালে ও ৬ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাসায় মারা গেছেন দুই জন।

এই ৩১ জনের মধ্যে ১৯ জনের বয়স ৬০ বছরের বেশি, সাত জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, চার জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। বাকি একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর। অন্যদিকে, এই ৩১ জনের মধ্যে ১৩ জন ঢাকা বিভাগের, ৯ জন চট্টগ্রাম বিভাগের। তিন জন করে মারা গেছেন রাজশাহী ও সিলেটে। একজন করে মারা গেছেন খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে।

আপনার মন্তব্য

আলোচিত