সিলেটটুডে ডেস্ক

১৫ মে, ২০২১ ১৫:০৭

ডিএনসিসি হাসপাতালে দুই রোগীর শরীরে করোনার ভারতীয় ধরনের শঙ্কা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ডেডিকেটেড করোনা হাসপাতালে দুই রোগীর শরীরে ভারতীয় ধরণ পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির এ তথ্য জানিয়ে বলেন, ভারত থেকে আসা দু’জনের মধ্যে আমরা ভারতীয় ধরণ রয়েছে এমনটি ধারণা করে তাদের করোনা টেস্ট জন্য বক্ষব্যাধি হাসপাতালে নমুনা পাঠানো হয়েছে। ভারত থেকে যারা আসছেন তাদের আমরা কঠোর নজরদারির মধ্যে রেখেছি।

তিনি বলেন, সময়টা যেহেতু চ্যালেঞ্জিং, কোভিড রোগীদের নিয়ে কাজ করছি তাই প্রতি মুহূর্তেই নিজেদেরই আক্রান্ত হওয়ার আশংকা রয়েছে। কোভিড রোগীদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা থেকে বলছি, আমাদের সবারই করোনা সম্পর্কে সচেতন হতে হবে, মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ভারতীয় ধরণ যদি ছড়িয়ে পড়ে তাহলে কিন্তু পরিস্থিতি ভয়াবহ হতে পারে।

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, ভারতে প্রথম শনাক্ত ‘বি.১.১৬৭’ নামে করোনার ধরনটি বিশ্বের প্রায় ৪৪টি দেশে পাওয়া গেছে।

করোনার ভারতীয় ধরণটি (ধরন) ‘বি.১.১৬৭’ যা অতি সংক্রামক বলে মনে করা হচ্ছে। ভারতে করোনার সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়ার ক্ষেত্রে এ ধরণের ভূমিকা রয়েছে বলেও ভাবা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত