সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০২৩ ১২:২২

বেনাপোলে ভারতফেরত যাত্রীর দেহে করোনা

ভারত থেকে করোনা পজিটিভ হয়ে অভিজিৎ সিকদার (১৩) নামে এক কিশোর দেশে ফিরেছে। রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন হয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে সে দেশে ফেরে।

অভিজিতের শরীরে তাপমাত্রা বেশি থাকায় ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় সে পজিটিভ শনাক্ত হয়। পরে তাকে ২৫০ শয্যা যশোর জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

অভিজিৎ বাগেরহাট জেলার শ্রীরামপুরের বাসিন্দা জয়দেব সিকদারের ছেলে। টুরিস্ট ভিসা নিয়ে পরিবারের সঙ্গে সে ভারতে গিয়েছিল।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী বলেন, সম্প্রতি কয়েকটি দেশে করোনার নতুন ধরন দেখা দেয়ায় সরকারের নির্দেশনায় ভারতফেরত সন্দেহভাজন যাত্রীদের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা আবার শুরু করা হয়। এ সময় অভিজিতের করোনা পজিটিভ হয়। তাকে আইসোলেশনে নেয়া হয়েছে। তবে সে করোনার নতুন ধরন বিএফ-৭-এ সংক্রমিত কি না, তা পরবর্তী সময়ে পরীক্ষা করা হবে।

জানা যায়, দেশে চীনফেরত এক ব্যক্তির বিএফ-৭ সংক্রমণ শনাক্ত হওয়ায় গত ২৫ ডিসেম্বর থেকে ভারতফেরত সন্দেহভাজন যাত্রীদের নতুন করে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা কার্যক্রম শুরু করে বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত ভারতফেরত দুজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তবে নতুন ধরন বিএফ-৭-এ কেউ আক্রান্ত হয়নি।


আপনার মন্তব্য

আলোচিত