নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ, ২০২০ ২০:৫৪

সিলেটের আইসোলেশন সেন্টারে নতুন ২ রোগী

সিলেটে করোনাভাইরাসের পর্যবেক্ষণ ও চিকিৎসার জন্যে নির্ধারিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আরও দুই রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে সিলেটের করোনা আইসোলেশন সেন্টারে মোট রোগীর সংখ্যা ৫ জন।

সোমবার (৩০ মার্চ) সকালে ও দুপুরে এ দুই নতুন রোগী করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি হন। তাদের মধ্যে একজনের বয়স ষাটের উপরে অন্য রোগীর বয়স বিশের কোঠায় বলে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র। তবে তাদের মধ্যে কেউই বিদেশফেরত নন।

তিনি জানান, ষাটের উপরে যে রোগীকে সিলেটের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে তার বাড়ী সুনামগঞ্জে। আর অপরজনের বাড়ি সিলেট।

হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার ভোর ৫ টা ৩০ মিনিটে সুনামগঞ্জের ৫৫ বছর বয়সী এক নারীকে সুনামগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন স্বজনরা। কর্তব্যরত চিকিৎসকরা রোগীকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন এবং স্বজনরা মরদেহ বাসায় নিয়ে যান।

পরে বিষয়টি সিভিল সার্জনের দৃষ্টিগোচর হলে তিনি সিনিয়র কন্সাল্ট্যান্ট মেডিসিনের নেতৃত্বে ডেপুটি সিভিল সার্জন, মেডিকেল অফিসার ও স্বাস্থ্য সহকারিকে সদস্য করে একটি তদন্ত টিম গঠন করেন এবং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী স্বামীকে কোভিট-১৯ এর পরীক্ষার জন্য সিলেট পাঠায় জেলা স্বাস্থ্য বিভাগ।

অপরদিকে জ্বর কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসলে তার মধ্যে করোনাভাইরাসের উপসর্গ থাকায় করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়।

এছাড়া শুক্রবার (২৭ মার্চ) রাতে, শনিবার (২৮ মার্চ) বিকেলে ও রাতে আরও তিনজনকে সিলেটে করোনাভাইরাসের পর্যবেক্ষণ ও চিকিৎসার জন্যে নির্ধারিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। ওই তিন ব্যক্তির নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা করতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হলেও রিপোর্ট এখনো সিলেটে এসে পৌঁছায়নি।

আপনার মন্তব্য

আলোচিত