প্রবাস ডেস্ক

৩০ মার্চ, ২০২০ ২১:২০

জার্মানিতে ১০ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

সরকারের নানামুখী পদক্ষেপ নেয়ার পরও কোনোভাবেই জার্মানিতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে না। বরং দেশটিতে দিনের পর দিন ভয়াবহ রূপধারণ করছে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাস। জার্মানিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ হাজার ২৪৩ জন এবং মারা গেছেন ৫৪১ জন।

এ দিকে জার্মানিতে বসবাসরত আরও ৫ প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। এখন পর্যন্ত মোট ১০ জন প্রবাসী বাংলাদেশি করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন বলে জানা গেছে।

আগে আক্রান্ত ৫ জনের মধ্যে ২ জন একই পরিবারের সদস্য, যারা বার্লিনের বাসিন্দা। অন্যরা মিউনিখ এবং ম্যুন্সটার শহরের বাসিন্দা বলে জানিয়েছেন রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। নতুন আক্রান্ত ৫ জন বার্লিন এবং ক্রেফিল্ডে বাস করেন বলে জানিয়েছেন তিনি।

এ ছাড়াও রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ সবাইকে সরকারের নির্দেশনা মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন। তিনি সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে পরিষ্কার-পরিছন্ন থাকার পরামর্শ দিয়েছেন এবং আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত