Advertise

নিজস্ব প্রতিবেদক

০৫ এপ্রিল, ২০২০ ১৪:২০

করোনাভাইরাসে নতুন শনাক্ত ১৮, মৃত আরও ১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসের আক্রমণের শিকার হয়ে মোট ৯ জন মারা গেলেন। এছাড়া নতুন করে আরও ১৮ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। ফলে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৮ জনে।

রোববার (৫ এপ্রিল) ‍দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

পরে ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৮ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গেছে। একদিনের হিসাবে এটিই সর্বোচ্চসংখ্যক মানুষের করোনা শনাক্ত হওয়ার রেকর্ড।

অধ্যাপক ফ্লোরা জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৮৮ জনের মধ্যে গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন। তার বয়স ৫৫ বছর। এ নিয়ে মোট ৯ জন মারা গেলেন। বাকিদের মধ্যে ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন, চিকিৎসাধীন এখনো ৪৬ জন। এর মধ্যে ৩২ জনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ১৪ জনকে বাড়িতেই চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের লক্ষণগুলো অত্যন্ত মৃদু।

 

 

 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত