নিজস্ব প্রতিবেদক

০৬ এপ্রিল, ২০২০ ১৬:৪১

যে কারণে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের সংখ্যায় গরমিল

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) মৃতের সংখ্যা ও আক্রান্তের সংখ্যা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যে গরমিল দেখা যায়। নাম বিভ্রাটের কারণে এমনটা হয়েছে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর শনাক্তের সংখ্যায় দুই তথ্য এসেছে মূলত স্বাস্থ্য অধিদপ্তরের হালনাগাদ তথ্য প্রকাশের কারণে।

সোমবার ২টার পরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন।

এরআগে রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এন্ড সার্জনস (বিসিপিএস) ভবনে সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় একজনের গরমিলের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, নামের বানান ভুলের কারণে মৃত এক রোগীর নাম দুবার এসেছে। এ জন্যই এই সংখ্যা বিভ্রাট হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী যখন তথ্য দেন তখন পর্যন্ত রোগীর সংখ্যা তেমন ছিল। আমরা তথ্য সবসময় হালনাগাদ করি বলে আমাদের কাছে থাকে সর্বশেষ তথ্য, এবং এটাই সর্বশেষ তথ্য।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ হিসাব অনুযায়ী দেশে করোনায় মোট আক্রান্ত ১২৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

আপনার মন্তব্য

আলোচিত