আন্তর্জাতিক ডেস্ক

০৭ এপ্রিল, ২০২০ ১৯:১৫

ফ্রান্সে একদিনে রেকর্ড সংখ্যক ৮৩৩ জনের মৃত্যু

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফ্রান্সে একদিনে ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

স্থানীয় সময় সন্ধ্যায় ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় হাসপাতালগুলোতে ৬০৫ জন এবং নার্সিং হোমগুলোতে আরও ২২৮ জন মারা গেছে। মৃত্যুর হার ১০ শতাংশ করে বৃদ্ধি পেয়েছে। খবর বিবিসির।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে দেখা গেছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ফ্রান্সে মোট মৃত্যুর সংখ্যা আট হাজার ৯২৬ জন এবং মোট আক্রান্ত ৯৮ হাজার ৯৪৮ জনে দাঁড়িযেছে।

ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরন সতর্ক করে বলেছেন, আমরা এখনও এই মহামারীর চূড়ায় পৌঁছাইনি। পথটি অনেক দীর্ঘ।

করোনাভাইরাস মহামারীতে সবচেয়ে শোচনীয় পরিস্থিতি সৃষ্টি হয়েছে ইউরোপে। বিশ্বজুড়ে মহামারীতে মারা যাওয়া ৭৪ হাজার ৮০৭ জনের মধ্যে ৫০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে এই মহাদেশটিতে।

করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ওমিটারের তথ্য অনুযায়ী মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৩ লাখ ৪৬ হাজার ৫৬৬ জন।

মারা গেছে ৭৪ হাজার ৬৯৭ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকার। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত