Advertise

সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০২০ ০০:৩৬

চট্টগ্রামে আরও তিনজন করোনায় আক্রান্ত

চট্টগ্রামে আরও তিনজন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। বুধবার (৮ এপ্রিল) ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) ৬০ জনের নমুনা পরীক্ষায় এ ফলাফল পাওয়া যায়।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। রাত সাড়ে ৮টার দিকে আমরা নমুনা পরীক্ষার ফলাফল হাতে পাই।

বুধবার মোট ৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩ জনের শরীরে নভেল করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। আক্রান্ত এই তিনজনের বয়স যথাক্রমে ৪০, ৪৫ এবং ৫০ বছর। তারা নগরীর হালিশহর, সাগরিকা ও সীতাকুণ্ড উপজেলার বাসিন্দা। বর্তমানে আক্রান্তরা নগরীর আন্দরকিল্লা এলাকার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে, নতুন শনাক্ত হওয়া একজন নগরীর সাগরিকা এলাকার ভারটেক্স গার্মেন্টসে চাকরি করেন এবং সীতাকুণ্ডে আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জে একটি ব্যাংকে চাকরি করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন, আক্রান্তরা কাদের সঙ্গে মেলামেশা করেছেন সেটা জানা মুশকিল হলেও আমরা চেষ্টা করছি তাদের খোঁজ নিতে। প্রশাসনকে জানানো হয়েছে। তারা তাদের ব্যবস্থা নেবেন। আক্রান্তদের সঙ্গে আমরা কথা বলে বিস্তারিত জানার চেষ্টা করছি।

গত ৩ ও ৫ এপ্রিল নগরীর দামপাড়ায় একই পরিবারের বাবা ও ছেলের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। পরে তাদের বাড়ি লকডাউন করার পাশাপাশি তারা যে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন সেখানকার চিকিৎসক, নার্সসহ ৮৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত