নিজস্ব প্রতিবেদক

১১ এপ্রিল, ২০২০ ১৬:০৯

সিলেট লকডাউন

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সিলেট জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। শনিবার (১১ এপ্রিল) বিকেলে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয় থেকে সিলেট জেলাকে লক ডাউন ঘোষণা করে  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

লকডাউন ঘোষণার বিষয়টি নিশ্চিত করে সিলেটের জেলা প্রশাসক (ডিসি) কাজী এম. এমদাদুল ইসলাম সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, এখন থেকে সিলট থেকে কেউ অন্য জেলায় যেতে পারবেন না এবং অন্য জেলা থেকে কেউ সিলেটে প্রবেশ করতে পারবেন না। এক উপজেলা থেকে আরেক উপজেলায়ও যাতায়াত করা যাবে না।

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সিলেট জেলা কমিটির সদস্যগণের মতামতের আলোকে প্রাণঘাতী কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় সিলেট জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

এতে আরও বলা হয়, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা থেকে কেউ সিলেট জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোন জেলায় গমন করতে পারবেন না।

জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকল ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভূত থাকবে।

এতে আরও বলা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ আজ শনিবার (১১ এপ্রিল) থেকে কার্যকর হবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত