সিলেটটুডে ডেস্ক

১৩ এপ্রিল, ২০২০ ০১:৫২

❛বাজেটের অভাবে❜ খাবার পাচ্ছেন না করোনার চিকিৎসা দেওয়া নার্সরা

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্যে নির্ধারিত কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের নার্সরা খাবার সঙ্কটের অভিযোগ করেছেন। খাবার সঙ্কটের কথা স্বীকার করে নার্স ও মিডওয়াইফ মহাপরিদপ্তরের উপ-পরিচালক শাহানারা খাতুন বলেছেন, বাজেট না থাকায় এই সঙ্কট হয়েছে বলে তাকে জানানো হয়েছে।

রোববার বেসরকারি টেলিভিশন একাত্তর টিভিতে এক প্রতিবেদনে এই তথ্য ওঠে এসেছে।

প্রতিবেদনে এক নার্স কান্নাজড়িত কণ্ঠে বলেন, পাঁচদিন ধরে খাবার পাচ্ছি না। অপর এক নার্স ওই সময় বলেন, খাবারদাবার পাচ্ছি না। ওনারা বলছেন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে। কর্তৃপক্ষ বলছেন বাজেটের সমস্যা।

নার্স ও মিডওয়াইফ মহাপরিদপ্তরের উপ-পরিচালক শাহানারা খাতুন এ প্রসঙ্গে বলেন, হোটেলের ম্যানেজারকে জিজ্ঞেস করেছি। বলেছে সমস্যা অনেক মেয়ে তো তাই আমরা দিতে পারছি না। এছাড়া ওখানে নাকি থাকার সমস্যা হচ্ছে। এনিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে, ডিজি সাহেব জানাইছেন। কিন্তু এটা কিছুটা হোটেলের মিস-ম্যানেজমেন্ট, আর করোনাতে যারা থাকে তাদের প্রতি দৃষ্টিনজর কম।

তিনি আরও বলেন, কাল (শনিবার) রাতে খাবার দিছে, পচা খাবার। ওখানে ফোন করার পর আমার এসিস্ট্যান্ট সুপারিডেন্টেন্ট আলু ও চাল কিনে দিছে। এটা দেওয়ার পর তারা রান্না করে খেয়েছে। কিন্তু যারা ডিউটিতে আছে তারা কিছুই খায়নি।

এদিকে, কেবল নার্সরাই কেবল নন করোনাভাইরাস চিকিৎসার অন্যতম প্রধান কেন্দ্র বলে পরিচিত রাজধানীর কুয়েত-মৈত্রী হাসপাতালের চিকিৎসকেরা যে হোটেলে অবস্থান করছিলেন সংক্রমণের ভয়ে রাঁধুনিসহ অনেক স্টাফ পালিয়ে যাওয়ায় ৫৬ জন চিকিৎসক বিপাকে পড়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত