নিজস্ব প্রতিবেদক

১৯ এপ্রিল, ২০২০ ১৪:৩৫

নতুন আক্রান্ত ৩১২, মারা গেলেন আরও ৭ জন

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৩১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ২ হাজার ৪৫৬ জন। এছাড়া এই সময়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯১ জনের মৃত্যু হলো।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিজ্ঞাপন

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ জন। এর ফলে মোট সুস্থের সংখ্যা ৭৫ জন।

জাহিদ মালেক বলেন, আমরা করোনাভাইরাস আক্রান্তের সপ্তম সপ্তাহে আছি। এই স্টেজে এসে স্পেন ও আমেরিকায় হাজার হাজার মানুষ মারা গেছেন। আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে আমরা সংক্রমণ ঠেকাতে পারব।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন শনাক্ত রোগীদের বয়স, ২১-৩০ বছরের মধ্যে ২২.৩ ভাগ, ৩১-৪০ বছরের মধ্যে ৩০ ভাগ। আক্রান্তদের মধ্যে ৬৬ ভাগ পুরুষ ও ৩৪ ভাগ নারী। যে ৭ জন মারা গেছেন তাদের মধ্যে ৫ জন পুরুষ এবং ২ জন নারী। এদের মধ্যে ৩ জন ঢাকার, চার জন নারায়ণগঞ্জের।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর এর প্রাদুর্ভাব বাড়তে থাকায় অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সাধারণের চলাচলে বিধি-নিষেধ আরোপ করে সরকার। বন্ধ ঘোষণা করা হয় সরকারি-বেসরকারি সব অফিস। সেই ছুটি কয়েক দফায় বাড়িয়ে করা হয় ২৫ এপ্রিল পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত